শিক্ষার্থী নিলা হত্যাকাণ্ডের প্রধান সহযোগী গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-31 20:56:49

সাভারে শিক্ষার্থী নিলা রায় হত্যাকাণ্ডের প্রধান সহযোগী সেলিম পালোয়ান (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার থানার পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম। তবে প্রধান আসামি মিজানুরকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। এর আগে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে মানিকগঞ্জের আরিচায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক সেলিম পালোয়ান সাভারের পালপাড়া এলাকার হাফিজ পালোয়ানের ছেলে। সে হত্যাকাণ্ডের সময় মিজানুরের সাথেই ছিল বলে দাবি পুলিশের।

এদিকে এ হত্যার ঘটনার অধিকতর তদন্তের জন্য মাঠে নেমেছে ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ (সিআইডি)। গতকাল ২২ সেপ্টেম্বর ঘটনাস্থল পরিদর্শন করেছে সিআইডির একটি টিম। এ সময় বিভিন্ন আলামত সংগ্রহ করেন তারা।

পুলিশ জানায়, গত ২০ সেপ্টেম্বর নিলা রায় নামে এক শিক্ষার্থীকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। পরে তার বাবা নারায়ণ রায় বাদী হয়ে মিজানুর রহমানকে আসামি করে অজ্ঞাত আরও দুই থেকে ৩ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর থেকে আসামিদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান চালায় পুলিশ। পরে মঙ্গলবার রাতে মানিকগঞ্জের আরিচা থেকে তাকে আটক করা হয়।

সাভার থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, মামলা দায়েরের পর থেকে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। এক পর্যায়ে গত রাতে আরিচা থেকে একজনকে আটক করা হয়েছে। মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে দুপুরে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চাওয়া হবে।

প্রসঙ্গত, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত ২১ সেপ্টেম্বর নিলা রায় নামে এক শিক্ষার্থী বাসায় ফেরার পথে ছুরিকাঘাত করে তাকে হত্যা করে মিজানুর চৌধুরী। নিহত নিলা মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে। সে তার পরিবার নিয়ে সাভার পৌর এলাকার কাজী মোকমা পাড়া এলাকার একটি বাড়িতে ভাড়া থেকে স্থানীয় অ্যাসেড স্কুলে লেখাপড়া করত। অন্যদিকে আসামি মিজানুর রহমান চৌধুরী একই এলাকার বাসিন্দা।

আরও পড়ুন: সাভারে শিক্ষার্থী নিলা রায় হত্যায় মামলা দায়ের

এ সম্পর্কিত আরও খবর