ভিসার মেয়াদ বাড়াতে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 12:05:24

সৌদি আরবে ফিরে যেতে বিমানের টিকেটের জন্য বিক্ষোভ শুরু করলেও এখন ভিসার মেয়াদ বাড়ানোর দাবি করছে সৌদি প্রবাসীরা।

আগের দুই দিনের মতো বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল থেকেই রাজধানীর কারওয়ান বাজার এলাকায় ভিড় করতে থাকেন সৌদি প্রবাসীরা। এসময় সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে তারা রাস্তার পাশে অবস্থান নেয়। এছাড়াও রাজধানীর ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনের সামনেও অবস্থান নিয়েছে সৌদি প্রবাসীরা।

বিক্ষোভে যোগ দিতে সৌদি প্রবাসী আব্দুল মজিদ এসেছেন রাজশাহী থেকে। বার্তা২৪.কম-কে তিনি বলেন, আমি ৪ মার্চ সৌদি থেকে এসেছি। আগামী ৩০ সেপ্টেম্বর ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে। এই সময়ের মধ্যে টিকেট পাওয়ার কোনো সম্ভবনা নেই। এখন একমাত্র আশা ভিসার মেয়াদ বাড়ানো। যদি ভিসার মেয়াদ না বাড়ে তাহলে আমি আর সৌদি ফিরতে পারবো না।

কিভাবে ভিসার মেয়াদ বাড়ানো যাবে প্রশ্ন করলে তিনি বলেন, বাংলাদেশ সরকার যদি সৌদি সরকারের কাছে আবেদন করে তাহলে ভিসার মেয়াদ বাড়তে পারে। তাছাড়া আর কোনো পথ নেই।

মো. লিটন এসেছেন বরিশাল থেকে। তিনি সৌদি থেকে এসেছেন ৫ জানুয়ারি। তারও ভিসার মেয়াদ শেষ ৩০ সেপ্টেম্বর। এর মধ্যে ফিরতে না পারলে আর সৌদি যাওয়া সম্ভব না।

কয়েকজন প্রবাসীর সঙ্গে কথা বলে জানা যায় করোনাভাইরাসের কারণে তিনবার ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। কিন্তু তারপরও বিমানের টিকেটের কারণে তারা যেতে পারছে না। এজন্য অবশ্য বাংলাদেশ সরকারকে অভিযুক্ত করছেন তারা।

এ সম্পর্কিত আরও খবর