রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদে যশোরে মানববন্ধন

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-17 18:15:21

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের প্রতিবাদ, লেঅফ, ছাঁটাই, চাকরীচ্যুতি বন্ধসহ বিভিন্ন দাবিতে যশোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট যশোর শাখার ব্যানারে যশোর প্রেস ক্লাবের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, পাটকল বন্ধ ও শ্রমিকদের কর্মহীন করে তাদের পরিবার এবং পাটের ওপর নির্ভরশীল পাট ও পাটজাত পণ্যের ক্ষুদ্র শিল্প, পাট চাষি ও পাট ব্যবসাসহ প্রায় কোটি জনগণের জীবন ও জীবিকাকে হুমকির মুখে ফেলা হয়েছে।
যা করোনা মহামারীকালে কাম্য নয়। নেতৃবৃন্দ অবিলম্বে পাটকল বন্ধের জাতীয় ও জনস্বার্থ বিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করে দক্ষ ব্যবস্থাপনায় রাষ্ট্রীয় মালিকানায় শিল্পকারখানাগুলো চালু করার দাবি জানান। একই সাথে দুর্নীতি, দুঃশাসন, দুর্যোগ, মহামারি-মহা-দুর্ভিক্ষের কারণ নয়া উপনিবেশিক আধাসামন্তবাদী ব্যবস্থা পরিবর্তনের লক্ষে জাতীয় গণতান্ত্রিক বিপ্লবের সংগ্রামে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের যশোর জেলা শাখার সহ-সভাপতি আশিতোষ বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা শাখার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, সহ-সাধারণ সম্পাদক কামরুল হক লিপু, সাংগঠনিক সম্পাদক সমিরণ বিশ্বাস প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর