পঞ্চগড়ে ২০৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-08-27 04:42:09

উত্তরের জেলা পঞ্চগড়ে ভাদ্র মাসের ভ্যাপসা গরমের পর আশ্বিনের শুরু থেকেই দেখা দিয়েছে বৃষ্টি। কখনো মুষলধারে, কখনো আবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আশ্বিনের বৃষ্টিতে কিছুটা স্বস্তি দেখা দিলেও স্থবির হয়ে গেছে এখানকার জনজীবন।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১২টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে ২০৮ মিলিমিটার৷ একই দিনে সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ ডিগ্রি সেলসিয়াস।

সরেজমিনে দেখা গেছে, হঠাৎ ভারী বর্ষণের ফলে জেলার ৫ উপজেলার খেটে খাওয়া সাধারণ মানুষের মধ্যে নেমে এসেছে চরম ভোগান্তি। তাছাড়া ভারী বর্ষণের ফলে নিম্ন এলাকায় থাকা ঘরবাড়ি ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর এলাকার বাসিন্দা আমিনা বেগম বলেন, ‘আমরা বৃষ্টির কারণে কাজে যেতে পারছি না। তাই পরিবার নিয়ে চরম ভোগান্তিতে পড়েছি।’

এ বিষয়ে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, বুধবার জেলার মোট বৃষ্টিপাতের পরিমাণ রেকর্ড করা হয়েছে ২০৮ মিলিমিটার। আগামী ২৬ সেপ্টেম্বর (শনিবার) পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর