গাড়িচালক মালেকের বিষয়ে যা বলল স্বাস্থ্য শিক্ষা অধিদফতর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-29 23:50:08

অনিয়ম-দুর্নীতির মাধ্যমে শত কোটি টাকার মালিক বনে যাওয়া স্বাস্থ্য অধিদফতরের পরিবহন পুলের গাড়িচালক আব্দুল মালেক ওরফে বাদলকে ইতিমধ্যে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে দুর্নীতি ও অনিয়মের দায়িত্ব তার ব্যক্তিগত বলে জানিয়েছে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মোস্তফা খালেদ আহমদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি তাদের বক্তব্য তুলে ধরে।

এতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অধীন স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে ২০১৯ সালে ৩১ ডিসেম্বর মহাপরিচালক হিসাবে যোগ দেন অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন। গাড়িচালক মো.
আব্দুল মালেককে চলতি বছরের ১ জানুয়ারি তারিখ স্বাস্থ্য অধিদফতর থেকে প্রেষণে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরে ন্যস্ত করা হয়।

'প্রতিষ্ঠাকালীন সময় হতে আজ পর্যন্ত নব গঠিত স্বাস্থ্য শিক্ষা অধিদফতর কর্তৃক কোনো প্রকার কেনাকাটা, কর্মচারী নিয়োগ, পদায়ন বা পদোন্নতির কাজ করা হয়নি। কাজেই গাড়িচালক আব্দুল মালেকের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগসমূহের সাথে স্বাস্থ্য শিক্ষা অধিদফতর বা স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালকের কোনো সংশ্লিষ্টতা নেই। স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের কোনো পরিবহন পুল নেই। তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগসমূহের দায় তার ব্যক্তিগত।

প্রসঙ্গত অবৈধ অস্ত্র ও জাল নোটের কারবারের অভিযোগে শতকোটি টাকার মালিক আব্দুল মালেকের বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করে র‌্যাব। গত সোমবার (২১ সেপ্টেম্বর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় ২ মামলায় আসামির সাত দিন করে ১৪ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে এই দুই মামলায় তার ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর