আ.লীগের ৩৬ নেতাকর্মী গ্রেফতার, নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-30 18:20:12

রাজবাড়ীর পাংশা উপজেলার কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন আওয়ামী লীগের নেতাকর্মীকে গ্রেফতার করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পাংশা উপজেলা আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর ভোর সাড়ে ৫টায় মাইক্রোবাসে করে ঢাকা হাইকোর্টে মামলার হাজিরার উদ্দেশ্যে যাওয়ার পথে কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের কালুখালী সংলগ্ন স্থান হতে গ্রেফতার করে পুলিশ। এ সময় গ্রেফতারকৃত নেতাকর্মীদের নামে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা ও বানোয়াট এবং মনগড়া ডাকাতি মামলা ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ করা হয় পুলিশের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাংশা উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ডা. এ.এফ.এম শফীউদ্দিন।

সম্মেলনে অভিযোগ করা হয়, রাজবাড়ী জেলা পুলিশের কর্তার নির্দেশে আ.লীগের নেতাকর্মীদেরকে গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় পাংশার কসবামাজাইল ইউনিয়নের ৩৬ জন নেতাকর্মীকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার করে তাদেরকে ডাকাতির মামলার আসামি করা হয়েছে। যা অত্যন্ত দুঃখজনক। এদের মধ্যে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ক্যাডার ও পুলিশ দ্বারা নির্যাতিত এবং চার দলীয় ঐক্যজোট সরকারের দেওয়া ১৮টি মামলার আসামি আ.লীগের পরীক্ষিত প্রবীণ নেতা জজ আলীও (৮০) রয়েছেন। বর্তমান জজ আলী ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সারের রোগী ডাকাতি করতে যাবে এটা কি গ্রহণযোগ্য?

রাজবাড়ী জেলা পুলিশের এহেন কর্মকাণ্ডের ফলে জেলার সাধারণ জনগণ আজ আতঙ্কিত। মনে হচ্ছে রাজবাড়ী জেলায় পুলিশ সন্ত্রাসীদের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। বাংলাদেশ আ.লীগ পাংশা উপজেলা শাখা এই ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সেই সঙ্গে আমরা পুলিশের ঊর্দ্ধতন মহল ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি জোড় দাবি জানাচ্ছি রাজবাড়ী জেলা পুলিশ কর্তার এই অনৈতিক ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হোক।

সম্মেলনে উপস্থিত ছিলেন পাংশা আ.লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ, হাবাসপুর, বাহাদুরপুর ও কলিমহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ আ.লীগের বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর