গ্রুপ জি-৫০ এর নকল কার্বনেটেড বেভারেজ জব্দ

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 16:24:47

বিএসটিআই লাইসেন্স গ্রহণ ব্যতীত অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করে নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করার অপরাধে একটি প্রতিষ্ঠানের ২০ লাখ টাকার কার্বনেটেড বেভারেজ পণ্য জব্দ করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৪সেপ্টেম্বর) ঢাকা জেলার আশুলিয়া থানাধীন আউকপাড়া, দশদাহী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে গ্রুপ জি-৫০ বেভারেজ লিমিটেড থেকে রয়েল টাইগার ও স্পিডের আদলে প্রস্তুতকৃত বিপুল পরিমাণ নকল ও মানহীন কার্বনেটেড বেভারেজ জব্দ করা হয়।

জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে রিয়েল টাইগার, ব্রেক আপ, রয়্যাল টাইগার, স্পিডি, ডেল্টা অরেঞ্জ, জি-৫০ ব্রান্ডের কার্বোনেটেড বেভারেজ। প্রতিষ্ঠানের মালিক পলাতক থাকায় মালিকের বিরুদ্ধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারানুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়। পাশাপাশি কারখানাটি সীলগালাও করা হয়। বিএসটিআই কর্মকর্তা মো. সাইদুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন।

এ সময় উপস্থিত বিএসটিআই’র মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ সম্পর্কিত আরও খবর