নীলা রায় হত্যাকাণ্ডের আরও দুই আসামি গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-27 13:36:22

সাভারে আলোচিত নীলা রায় হত্যাকাণ্ডের ঘটনায় হত্যাকারী মিজানুরের মা ও বাবাকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর সিপিসি দুই এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ।

এর আগে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাতে র‌্যাব-৪ এর সিপিসি দুই এর কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহমেদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতাররা হলেন সাভারের দক্ষিনপাড়া এলাকার মৃত হাজী আইয়ুব আলীর ছেলে আব্দুর রহমান (৬০), তার স্ত্রী নাজমুন্নাহার সিদ্দিকা (৫০)। তারা হত্যাকারী মিজানুরের বাবা ও মা। শিক্ষার্থী নিলা রায় হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার ২ ও ৩ নং এজাহারভুক্ত আসামি তারা। এ নিয়ে মামলার মোট তিনজন আসামি গ্রেফতার হলো।

বিজ্ঞপ্তির তথ্যমতে, সাভারে বখাটে যুবক মিজানুর রহমানের ছুরিকাঘাতে দশম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থী নিলা রায় খুনের ঘটনায় নিহতের বাবা বখাটে যুবক মিজানুর রহমান ও তার বাবা-মায়ের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামি করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করে নিহতের বাবা নারায়ন রায়। মামলা দায়েরের পরপরই সাভার থেকে আত্মগোপনে চলে যায় আসামিরা। পরে র‌্যাব-৪ এর গোয়েন্দা দল আসামিদের ধরতে কাজ শুরু করে। পরবর্তীতে বৃহস্পতিবার রাত ৮টার দিকে মানিকগঞ্জের চারীগ্রাম থেকে দুইজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের সাভার মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। এর আগে মিজানুর রহমানের প্রধান সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। তবে প্রধান আসামি হত্যাকারী মিজানুর রহমান চৌধুরী এখনও পলাতক রয়েছে।

প্রসঙ্গত, গত রোববার সাভারের ব্যাংক কলোনি এলাকায় নিলা রায় নামে দশম শ্রেণী পড়ুয়া এক স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগ উঠে মিজানুর রহমান নামে এক যুবকের বিরুদ্ধে। নিহতের স্বজনদের দাবি বখাটে মিজানুর রহমান দীর্ঘদিন ধরে নিলাকে রাস্তাঘাটে বিরক্ত করাসহ প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। তার প্রস্তাবে সাড়া না দেয়ায় ওই দিন রাত ৯টার দিকে হাসপাতাল থেকে বাসায় ফেরার পথে ওই যুবক নিলাকে ছুরিকাঘাত করে হত্যা করে।

এ সম্পর্কিত আরও খবর