বিশ্ব নদী দিবসে কাকলী প্রধানের আলোকচিত্র প্রদর্শনী ‘নদী নেবে’!

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:16:09

বিশ্ব নদী দিবস ২০২০ উপলক্ষে সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধানের ১০০ নদীর উন্মুক্ত আলোকচিত্র নিয়ে ‘নদী নেবে’ শিরোনামে বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে ইকরিমিকরি।

সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধান এবং ইকরিমিকরি সাধারণ মানুষের কাছে নদীর বিপন্নতা ও শিশুদের কাছে নদীর রূপ, প্রকৃতি তুলে ধরার জন্যে কাজ করছে।

বিশ্ব নদী দিবসে সংবাদ আলোকচিত্রী কাকলী প্রধানের ১০০ নদীর উন্মুক্ত আলোকচিত্র নিয়ে ‘নদী নেবে’ শিরোনামে বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে ইকরিমিকরি

প্রদর্শনীতে উঠে আসবে- নদী নেবে!নদী নেবে, কে নেবে নদীকে? নদীকে জড়িয়ে নেয়ার কথা তার দুই কূলের মানুষের। যে নদীকে অবলম্বন করে গড়ে উঠেছে সভ্যতা, সেখানকার সভ্য মানুষদের। কিন্তু নদীকে যারা নেয় তারা আসলে দখল করে নেয় নদীকে তারপর হত্যা করে।

ছবির আকার : দৈর্ঘ ১৫ ফুট, উচ্চতা ১০ ফুট

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ হারানো নদীপথ ও নদী রক্ষায় দৃঢ় অবস্থান নিয়েছে। তারা নদীকে তুলে দিতে চায় নদী প্রেমিক মানুষের কাছে- এসব দেখানো হবে প্রদর্শনীতে।

২৭ সেপ্টেম্বর  আলোকচিত্র প্রদর্শনী একযোগে প্রদর্শিত হবে, সদরঘাট, নারায়ণগঞ্জ, বরিশাল এবং চাঁদপুর নৌ বন্দরে

২৭ সেপ্টেম্বর  আলোকচিত্র প্রদর্শনী একযোগে প্রদর্শিত হবে, সদরঘাট, নারায়ণগঞ্জ, বরিশাল এবং চাঁদপুর নৌ বন্দরে। ছবির আকার : দৈর্ঘ ১৫ ফুট, উচ্চতা ১০ ফুট। ওইদিন বিকাল ৪টায় প্রদর্শনীর উদ্বোধন হবে ঢাকা নদী বন্দরে (সদরঘাট লঞ্চ টার্মিনাল)। প্রধান অতিথি  হিসেবে উপস্থিত থাকবেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক। বিশেষ অতিথি  হিসেবে থাকবেন স্থপতি ইকবাল হাবিব। অনুষ্ঠান সমন্বয়কের দায়িত্বে রয়েছেন মাসুম মাহমুদ।

এ সম্পর্কিত আরও খবর