‘এশিয়ার মধ্যে সেরা হতে চলেছে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি’

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-31 15:04:56

করোনাযুদ্ধের মধ্যেও বাংলাদেশের অর্থনীতি একটি শক্ত ভিত্তির উপর রয়েছে এবং প্রবৃদ্ধি এশিয়ার মধ্যে সেরা হতে চলেছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মেহেরপুর জেনারের হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের ভিত্তিপ্রস্তর স্থাপন ও দুটি হাসপাতালে জিন এক্সপার্ট মেশিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা জানান তিনি।

মেহেরপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. এম মুনসুর আলম খান।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নির্দেশনায় করোনাকালীন কার্যকর ব্যবস্থা গ্রহণের ফলে এশিয়ার মধ্যে আমাদের প্রবৃদ্ধি সর্বোচ্চ হতে চলেছে। যা প্রায় ৬.৮। শতকরা ৮.২ হওয়ার কথা ছিল। কিন্তু বর্তমানে ৫.৮-এ আছে। আমরা খুব দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছিলাম। করোনা পরিস্থিতি আমাদের অনেক কিছুকে পিছিয়ে দিয়েছে। ব্যক্তিগতভাবে আমাদের অনেকের ব্যবসা বাণিজ্যের ক্ষতি হয়েছে। তবে সবাইকে ধৈর্য ধরতে হবে, সবাইকে সহযোগিতা করতে হবে, যাতে আমরা নিজেদেরকে করোনা থেকে রক্ষা করে এগিয়ে যেতে পারি।

মেহেরপুর জেনারেল হাসপাতালে কোভিড চিকিৎসায় বিভিন্ন ব্যবস্থার কথা জানিয়ে তিনি বলেন, কোভিড ওয়ার্ড, চিকিৎসক, অক্সিজেন ব্যবস্থাসহ নানা পদক্ষেপ নেয়ার ফলে জেলাবাসীকে আর বাইরে গিয়ে চিকিৎসা নিতে হবে না। অপরদিকে জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে আজ থেকেই মেহেরপুর বক্ষব্যাধি হাসপাতালে শুরু হয়েছে কোভিড-১৯ নমুনা পরীক্ষা। গাংনী হাসপাতালেও দ্রুত পরীক্ষা শুরু হবে। তবে করোনাভাইরাস মুক্ত থাকার জন্য ব্যক্তিগত সচেতনতা আরও বৃদ্ধি করতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌফিকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে জিন এক্সপার্ট মেশিন ও সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্টের প্রয়োজনীয়তা তুলে ধরেন সিভিল সার্জন ডা. নাসির উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহীন।

অনুষ্ঠানে জুম কনফারেন্সে যুক্ত ছিলেন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এ সম্পর্কিত আরও খবর