নির্বাচনের সঙ্গে গ্রেফতারের কোনো সম্পর্ক নেই : আইজিপি

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-30 12:05:11

নির্বাচনের সঙ্গে বিএনপি'র নেতাকর্মীদের গ্রেফতারের কোন সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শনিবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে ‘বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৮’ শীর্ষক অনুষ্ঠানে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে  তিনি একথা বলেন।

নির্বাচনের আগে বিএনপির নেতারা গ্রেফতার আতঙ্কে ভুগছে এমন প্রশ্নের জবাবে আইজিপি বলেন, নির্বাচনের সঙ্গে গ্রেফতারের কোনো সম্পর্ক নেই। আমরা কখনও কোনো দলের নেতাকর্মীকে গ্রেফতার করি না। যাদের বিরুদ্ধে মামলা আছে, ওয়ারেন্ট আছে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারের সঙ্গে নির্বাচন কিংবা কোনো দলের নেতাকর্মীদের সম্পর্ক নেই।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে পুলিশের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ যথাযথ প্রস্তুতি নিচ্ছে। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষম। যেকোনো ধরনের নাশকতা, জ্বালাও-পোড়াও দমাতে পুলিশ প্রস্তুত রয়েছে।

এর আগে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট আয়োজিত অনুষ্ঠানে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ভাল ফলাফলের জন্য পুলিশ পরিবারের ৩৬১ কৃতি সন্তানকে বৃত্তি প্রদান করেন আইজিপি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অতিরিক্ত আইজিপি  মহসিন হোসেন।

এ সম্পর্কিত আরও খবর