অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 05:38:44

অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে সরকারি বেসরকারি বিভিন্ন মহলের বিশিষ্টজনেরা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেন, অত্যন্ত সজ্জন মাহবুবে আলম ছিলেন আমার ব্যক্তিগতভাবে খুবই ঘনিষ্ঠ একজন। তিনি ছিলেন আওয়ামী লীগের দুঃসময়ের কাণ্ডারি। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসলে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার শুরু হলে তিনি আওয়ামী লীগকে সর্বাত্মক সহযোগিতা করেন।

ড. মোমেন শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

অ্যাটর্নি জেনারেলের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ঢাকার দুই সিটির মেয়র। এক শোক বার্তায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, তিনি দীর্ঘ সময় সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার এই প্রয়াণ আমাদেরকে শোকে আচ্ছাদিত করেছে। আইনাজ্ঞনের প্রতিকৃত মাহবুবে আলমের মৃত্যুতে আমরা গভীর শোকাহত।

আরেক শোক বার্তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। স্পিকার মাহবুবে আলমের রুহের মাগফেরাত কামনা এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক প্রকাশ করে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেন, মাহবুবে আলমের মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ আইনজ্ঞকে হারালো। তার মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি তার জীবদ্দশায় দেশও জাতির কল্যাণে নিরলস সেবা দিয়ে গেছেন।

ডেপুটি স্পিকার মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

রোববার (২৭ সেপ্টেম্বর) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ৭টা ২৫ মিনিটে অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মাহবুবে আলমে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পুত্র সুমন মাহবুব সাংবাদিকতা পেশায় ও কন্যা শিশির কনা আইন পেশায় রয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর