সিলেটের পর চট্টগ্রাম: আবার ধর্ষণ!

, জাতীয়

ড. মাহফুজ পারভেজ, অ্যাসোসিয়েট এডিটর, বার্তা২৪.কম | 2023-09-01 18:56:20

সিলেটের এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের রোমহষর্ক অপরাধের রেশ কাটতে না কাটতেই চট্টগ্রামে ধর্ষণে শিকার হলেন এক তরুণী। অপরাধটি সংঘটিত হয়েছে নগরীর আগ্রাবাদের সুপারিওয়ালা পাড়ায়।

রোববার (২৭ সেপ্টেম্বর) রাতে তরুণীকে ধর্ষণের অভিযোগে সোমবার (২৮ সেপ্টেম্বর) নুরী আক্তার ও তাঁর স্বামী মোহাম্মদ অন্তর নামে দুইজনকে আটক করে নগরীর ডবলমুরিং থানা পুলিশ। 

ঘটনার বিবরণে প্রকাশ, ২০ বছর বয়সী এক তরুণী ফেনী থেকে চট্টগ্রামের আগ্রাবাদে তাঁর চাচার বাসায় বেড়াতে আসেন। সেখান থেকে চাচাতো বোনের এক বান্ধবীর সাথে রোববার রাতে সুপারিওয়ালা পাড়ায় বাসায় বেড়াতে যায়। পরে ওই বান্ধবীর পাশের বাসায় বেড়াতে আসা তরুণীকে ধরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করা হয়। রাতে বাসায় গিয়ে ওই তরুণী তাঁর চাচাকে ঘটনা বললে তাকে অসুস্থ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে খবর পেয়ে পুলিশ অভিযান শুরু করে।

সিলেটের গণধর্ষণের ঘটনায় সারা দেশে যখন ধর্ষণের বিরুদ্ধে তীব্র ঘৃণা ও প্রতিবাদ চলছে, তখন চট্টগ্রাম শহরের গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা আগ্রাবাদে তরুণীকে ধর্ষণের খবর নাগরিক সমাজে উদ্বেগের সঞ্চার করেছে। সামাজিক আন্দোলনের সঙ্গে জড়িত একাধিক ব্যক্তি বার্তা২৪.কমকে বলেন, একের পর এক ধর্ষণের ঘটনায় প্রমাণিত হয় যে, সমস্যাটি সমাজের রন্ধ্রে রন্ধ্রে পৌঁছে গেছে। ধর্ষণের বিরুদ্ধে কঠোর আইনগত পদক্ষেপ এবং তীব্র সামাজিক প্রতিরোধ না গড়লে এই সমস্যা ব্যক্তি ও সমাজজীবনকে ক্ষত-বিক্ষত করে দেবে।   

এ সম্পর্কিত আরও খবর