হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুতে জাপা চেয়ারম্যানের শোক

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 09:47:06

জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদের ভাই, বিশিষ্ট শিল্পপতি, ডাচ-বাংলা চেম্বার অব কর্মাস-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব হাসান মাহমুদ চৌধুরী ইন্তেকাল করেছেন।

তিনি একাধারে বাংলাদেশ-থাই চেম্বার অব কর্মাস-এর পরিচালক, ল্যাটিন আমেরিকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স-এর ভাইস প্রেসিডেন্ট, কাশেম নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান, চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি এবং চট্টগ্রাম প্রেসক্লাবের আজীবন দাতা সদস্য ছিলেন।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১২:১০টায় রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও ভক্ত অনুরাগী রেখে গেছেন। বাদ এশা গুলশান আজাদ মসজিদে নামাজে জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি। এক শোক বার্তায় প্রয়াত হাসান মাহমুদ চৌধুরীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেন, প্রয়াত হাসান মাহমুদ চৌধুরী ছিলেন একজন সফল ব্যবসায়ী। দেশের শিল্প উন্নয়নে অসাধারণ কৃতিত্ব দেখিয়েছেন। অসংখ্য শিল্প প্রতিষ্ঠান সৃষ্টির মাধ্যমে সাফল্যের সাথে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রেখেছেন। আমেরিকাসহ উন্নত দেশগুলোর সাথে ব্যবসা সম্প্রসারিত করে দেশের সমৃদ্ধিতে অসাধারণ অবদান রেখেছেন। একজন দানবীর হিসেবে অত্যন্ত সুখ্যাতি ছিলো তার। মানবিক ও পরোপকারী হাসান মাহমুদ চৌধুরী আমৃত্যু দুঃস্থ, হতদরিদ্র এবং বিপদগ্রস্ত মানুষের সেবায় নিয়োজিত ছিলেন। গণমাধ্যম কর্মীদের সাথে তার হৃদ্যতা ছিলো ভিন্নমাত্রায়। হাসান মাহমুদ চৌধুরীর মৃত্যুতে শিল্প বিকাশে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহসাই পূরণ হবার নয়।

একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি ও অ্যাডভোকেট সালামা ইসলাম এমপি।

এ সম্পর্কিত আরও খবর