চাঁদাবাজির অভিযোগে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-26 13:50:13

ঢাকার সাভারে চাঁদাবাজির অভিযোগে সাইদুর রহমান সুজন নামের এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে পাঁচ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে আশরাফুল আলম নামের এক ব্যক্তির দায়ের করা মামলায় উপজেলার বিরুলিয়া ইউনিয়নের কাকাবো এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে সাভার মডেল থানায় ৭ জনের নাম উল্লেখ করে একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন ভুক্তভোগী আশরাফুল ইসলাম। এই মামলার অন্যতম আসামি হিসেবে বিরুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাইদুর রহমান সুজন সাভারের বিরুলিয়া ইউনিয়নের মৃত আসানুল্লার ছেলে।

পুলিশ জানায়, ইউনিয়নের কাকাবো এলাকায় একটি বহুতল ভবন নির্মাণ করছিলেন ভুক্তভোগী আশরাফুল ইসলাম নামের এক ব্যক্তি। তিনি বাড়িটির তিন তলা পর্যন্ত নির্মাণ কাজ সম্পন্ন করেছেন। চারতলার কাজ শুরু করার সময় সদলবলে বাড়ির মালিক আশরাফুল ইসলামের কাছে গিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন চেয়ারম্যান সাইদুর রহমান সুজন। এসময় এক লাখ টাকা দিয়ে চেয়ারম্যান ও তার লোকজনকে বিদায় করেন আশরাফুল ইসলাম। পরে সাভার থানায় উপস্থিত হয়ে চেয়ারম্যান সাইদুর রহমানসহ সাত জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন তিনি। মামলা দায়েরের পর ওই এলাকায় অভিযান চালিয়ে সুজনকে গ্রেফতার করা হয়।

সাভার মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, মামলা দায়েরের পর অভিযান চালিয়ে অভিযুক্ত চেয়ারম্যানকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর