নতুনভাবে গড়া হলো এমপিদের বাসস্থান

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-28 23:55:42

সংসদ সদস্যদের বাসস্থান নতুনভাবে গড়া হলো। দীর্ঘদিন জরাজীর্ণ ভবনটি নতুনভাবে সজ্জিত করা হলো। মানিকমিয়া এভিনিউয়ের এক নম্বর সংসদ সদস্য ভবন সংস্কার করে বসবাসের উপযোগী করা হয়েছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

রোববার (৪ অক্টোবর) ‘সংস্কারকৃত ১ নং সদস্য ভবন উদ্বোধন’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার বলেন, সংস্কারকৃত ভবনটি শুধু বসবাসের অত্যন্ত উপযোগীই নয়, পানি সরবরাহ ব্যবস্থা, স্যানিটেশন ব্যবস্থাপনা ইত্যাদির আধুনিকায়নের মাধ্যমে এর গুণগত পরিবর্তন আনা হয়েছে। এ সময় ধারাবাহিকভাবে অবশিষ্ট সংসদ সদস্য ভবনগুলোকেও সংস্কার করা হবে বলে উল্লেখ করেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবন পরিচর্যা, রক্ষণাবেক্ষণ ও ডিজিটালাইজেশনের ব্যাপারে অত্যন্ত সচেতন। শত কর্মব্যস্ততার মাঝে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন, যা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এ সময় সংস্কারকৃত সংসদ সদস্য ভবন-১ বসবাসের জন্য অত্যন্ত চমকপ্রদ ও আধুনিক বলে উল্লেখ করেন স্পিকার।

তিনি বলেন, সংসদ সদস্য ভবনগুলোর সার্বিক পরিচর্যা, রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার বিষয়ে সংসদ সদস্যগণের ভূমিকা অনস্বীকার্য। সংস্কারকার্যের সার্বিক বিষয়ে অত্যন্ত দায়িত্বশীলতার সাথে তত্ত্বাবধান করায় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, অন্যান্য হুইপবৃন্দ, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন স্পিকার।

সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ সামশুল হক চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহনওয়াজ, নাহিদ ইজাহার খান, গ্লোরিয়া ঝর্ণা সরকার, কানিজ ফাতেমা, এনামুল হক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত এক নম্বর সংসদ সদস্য ভবনে সাড়ে ১২০০ বর্গফুটের ৩৬টি ফ্ল্যাট রয়েছে। নতুনভাবে টাইলস, পলেস্তার, বৈদ্যুতিক লাইন, টিভি, রং করে নতুনভাবে সাজানো হয়েছে ফ্ল্যাটগুলো।

এ সম্পর্কিত আরও খবর