মুক্তিযুদ্ধ মঞ্চের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

, জাতীয়

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 17:03:01

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে গঠিত হয় মুক্তিযুদ্ধ মঞ্চ। রোববার (৪ অক্টোবর) সেই মুক্তিযুদ্ধ মঞ্চের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে মুক্তিযুদ্ধ মঞ্চের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও রাজনৈতিক দর্শনের ওপর আলোচনা সভা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্র প্রদর্শনী কর্মসূচী পালিত হয়েছে। এর আগে সকাল ১০টায় ধানমন্ডি-৩২ এ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের কার্যক্রম শুরু করে সংগঠনটির নেতৃবৃন্দ।

মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় আলোচনা সভার সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধ মঞ্চ, কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজহান খান। আরো উপস্থিত ছিলেন সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক এবিএম সুলতান আহমেদ, আমির হোসেন মোল্লা, অধ্যাপক ড. আবু জাফর মোহাম্মদ সালেহ প্রমুখ।

সভায় বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ মঞ্চ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ ও সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য সহ প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে শাজাহান খান বলেন, 'মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য মুক্তিযুদ্ধ মঞ্চের ধারাবাহিক লড়াই-সংগ্রামের সফলতা কামনা করছি। প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ হোক, বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। স্বাধীনতা বিরোধী অপশক্তিরা যাতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির দলে অনুপ্রবেশ করতে না পারে সেদিকে নজর রাখতে হবে।

সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, 'বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ রাষ্ট্রীয় চার মূলনীতি গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্ম নিরপেক্ষতা ও বাঙ্গালী জাতীয়তাবাদকে অবৈধ সামরিক শাসক জিয়া ধ্বংস করে দিয়েছিলো। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা প্রত্যাশা করি, মুক্তিযুদ্ধ মঞ্চ বঙ্গবন্ধু কন্যার হাতকে শক্তিশালী করার জন্য রাজপথে সর্বদা সোচ্চার থাকবে'।

এ সম্পর্কিত আরও খবর