ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড করার দাবি জানিয়েছে জাতীয় ছাত্র সমাজ

, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 23:27:35

দেশব্যাপী খুন, ধর্ষণ, নারীর প্রতি সহিংসতা বন্ধ ও জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন সংশোধনের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে জাতীয় ছাত্র সমাজ।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বেলা ১১টায় অনুষ্ঠিত ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মো. ইব্রাহীম খাঁন জুয়েল। সাধারণ সম্পাদক মো. আল মামুনের পরিচালনায় ঘণ্টা ব্যাপী এই মানববন্ধনে বক্তব্য রাখেন জাতীয় পার্টি ও জাতীয় ছাত্র সমাজের সাবেক ও বর্তমান ছাত্র নেতারা।

বক্তারা বলেন, নারী ধর্ষণ মামলার বিচার করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে তিন মাসের মধ্যে বিচার সম্পন্ন করে দ্রুততার সাথে রায় কার্যকর করতে হবে। আর ধর্ষণের শাস্তি হবে মৃত্যুদণ্ড। এতে ধর্ষণ নামক সামাজিক ব্যাধি থেকে জাতি মুক্তি পাবে। সরকারের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো. ইব্রাহীম খাঁন জুয়েল।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, শিক্ষা বিষয়ক সম্পাদক মো. মিজানুর রহমান মিরু, ছাত্র বিষয়ক সম্পাদক মো. জামাল উদ্দিন, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক ফয়সাল দিদার দিপু, জাতীয় ছাত্র সমাজের সিনিয়র সহ-সভাপতি শাহ ইমরান রিপন, সহ-সভাপতি মারুফ ইসলাম তালুকদার প্রিন্স, জামাল হোসাইন, অর্নব চৌধুরী, শাহারিয়ার রাসেল, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইউসুফ, আলামিন সরকার, ইব্রাহীম খলিল, দফতর সম্পাদক মো. রুহুল আমিন গাজী বিপ্লব, প্রচার সম্পাদক মো. আতাউল্লাহ আরিফ, আইন বিষয়ক সম্পাদক মাহমুদ তপু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তানভীর আজিজ, ধর্ম বিষয়ক সম্পাদক মো. দ্বীন ইসলাম, এনজিও বিষয়ক সম্পাদক মোস্তফা সুমন, যুগ্ম দফতর সম্পাদক ফকির আল মামুন।

এ সম্পর্কিত আরও খবর