বগুড়ায় ব্যাপক বৃষ্টিপাত: পাকা সড়ক ভেঙে দুই ভাগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-23 06:13:02

ব্যাপক বৃষ্টিপাতে বগুড়ার ধুনটে পাকা সড়ক ভেঙে দুই ভাগ হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) ধুনট উপজেলায় পেঁচিবাড়ি-চাঁনদিয়া গ্রামের পাকা সড়কটি ভেঙে যায়। এতে দুর্ভোগে পড়েছেন অর্ধ শতাধিক গ্রামের মানুষ।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ২০১১ সালে পেঁচিবাড়ি বাজার থেকে চাঁনদিয়া সেতু পর্যন্ত চার কিলোমিটার সড়কটি পাকা করে দেয়। দীর্ঘদিনেও সড়কটির কোন মেরামত কাজ করা হয়নি। সড়ক ঘেঁষে একটি খাল রয়েছে। গত দুই সপ্তাহের বেশী সময় ধরে ব্যাপক বৃষ্টিপাতের ফলে খালের পানি বৃদ্ধি পেয়ে সড়কটির বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দেয়। সড়কটি রক্ষণাবেক্ষণের কোন উদ্যোগ না নেয়ায় বৃহস্পতিবার প্রবল বৃষ্টিপাতের সময় পেঁচিবাড়ি গ্রামে ৫ মিটার সড়ক ধসে গিয়ে দু’ভাগে বিভক্ত হয়ে যায়। এরপর থেকে ওই সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে করে দুর্ভোগে পড়েছেন অর্ধশতাধিক গ্রামের বাসিন্দা। এদিকে বগুড়া আবহাওয়া অফিস সুত্রে জানাগেছে গত ১৫ দিনে বগুড়ায় প্রায় ২৫০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এই সময়ে এত বৃষ্টিপাত গত কয়েক বছরের মধ্যে হয়নি।

ধুনট উপজেলা প্রকৌশলী জহুরুল ইসলাম বার্তা২৪.কম’কে বলেন, সড়ক সংলগ্ন খালটি অপরিকল্পিতভাবে খননের পর পাকা সড়ক ধসে পড়ছে। ভেঙে যাওয়া অংশে জরুরিভাবে মেরামত করে যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক রাখা হবে।

এ সম্পর্কিত আরও খবর