কবিদের কদর বৃদ্ধি পেলে সমাজ সুন্দর হবে: মেয়র টিটু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-08-25 22:39:39

কবিদের কদর যতো বৃদ্ধি পাবে, সমাজকে ততো সুন্দর করে গড়ে তোলা সম্ভব হবে বলে মনে করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ইকরামুল হক টিটু।

তিনি বলেছেন, “আমি বিশ্বাস করি, যারা কবি-সাহিত্যিক তথা সাংস্কৃতিকমনা এবং যারা খেলাধুলার সাথে সম্পৃক্ত তারা সহজ-সরল মনের অধিকারী হয়ে থাকেন। তাদের মাধ্যমে একটি সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব। সুতরাং সুন্দর সমাজ গড়তে হলে ভালো মনের মানুষ সৃষ্টি করতে হবে।”

শুক্রবার (০৯ অক্টোবর) বিকেলে নগরীর মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে কবিদের সংগঠন ‘কবি ও কবিতার ভুবন’র ময়মনসিংহ বিভাগীয় কমিটির উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে মেয়র টিটু এসব কথা বলেন।

অনুবাদক ও গবেষক কবি শামসুল ফয়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বহুভাষাবিদ ও জাতীয় কবিতা মঞ্চের সভাপতি মাহমুদুল হাসান নিজামী। প্রধান আলোচক কবি ও অভিনেতা এবিএম সোহেল রশিদ ও আলোচক ছিলেন প্রিয়জন সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা মোসলেহ উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মুক্তাগাছার গাবতলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ফকির আবুল কালাম আজাদ, কবি ও গীতিকার জহিরুল ইসলাম। এছাড়াও অতিথি ছিলেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা ইশতিয়াক হোসেন ও কেন্দ্রীয় কমিটির প্রধান সমন্বয়ক মতিয়ারা মুক্তা। সঞ্চালনা করেন- কবি ও আবৃত্তিশিল্পী মেঘলা জান্নাত, আমজাদ শ্রাবণ এবং মাইশা ফাহমিদা।

এ আয়োজনে আলোচনার পাশাপাশি কবিদের স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তি পরিবেশিত হয়।

এ সম্পর্কিত আরও খবর