নাফ নদী থেকে ২ লাখ ২৬ হাজার ইয়াবা উদ্ধার করলো বিজিবি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-19 14:28:32

টেকনাফের নাফ নদী থেকে মালিকবিহীন ২ লাখ ২৬ হাজার ইয়াবা বড়ি জব্দ করেছে বিজিবি।

শনিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে এসব ইয়াবা জব্দ করা হয়েছে। তবে জড়িত কাউকে আটক করতে পারে নি।

উদ্ধারকৃত ইয়াবাসমূহের আনুমানিক মূল্য ৬ কোটি ৭৮ লাখ টাকা বলে জানায় বিজিবি।

টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) জানান, শনিবার রাতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির বিশেষ একটি টহল দল মিয়ানমার থেকে মাদকের চালান আসার গোপন সংবাদের ভিত্তিতে ন্যাচার পার্ক পয়েন্ট সীমান্তে নাফনদীতে অভিযানে যায়। কিছুক্ষণ পর ২টি নৌকা নিয়ে ৪/৫জন লোক শূন্যরেখা অতিক্রম করে মাদক নিয়ে আসার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে বিজিবিকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলিবর্ষণ করে। বিজিবি জওয়ানেরা সরকারি সম্পদ এবং আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারীরা ভীত হয়ে নদীতে লাফ দেয়। এসময় পাচারকারীদের ফেলে যাওয়া নৌকা তল্লাশি করে ৩টি প্লাস্টিকের বস্তা উদ্ধার করা হয়। তা ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে ২ লাখ ২৬ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৬ কোটি ৭৮ লাখ টাকা। পরে পেছনে থাকা ইঞ্জিন বোটে করে পালিয়ে যায়।

রাতে বিজিবি নাফনদীতে স্পীডবোট টহল চালিয়ে কাউকে আটক করতে পারেনি বলে দাবি করেন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি আরো জানান, জব্দকৃত মাদক পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে প্রকাশ্যে ধ্বংস করা হবে।

এ সম্পর্কিত আরও খবর