খুলনায় গৃহবধূ হত‌্যায় ৩ জনের মৃত্যুদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, খুলনা | 2023-08-31 21:29:47

খুলনার ডুমু‌রিয়া উপজেলায় গৃহবধূ টুম্পা মণ্ডলকে হত‌্যা মামলার রায়ে স্বামীসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। অপর এক আসা‌মি নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে খুলনার জেলা ও দায়রা জজ ম‌শিউর রহমার চৌধুরী এ রায় ঘোষণা করেন।

রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসা‌মিরা হলেন- টুম্পার স্বামী ডুমু‌রিয়ার সেনপাড়া এলাকার প‌রিমল গাইনের ছেলে প্রসেন‌জিৎ গাইন (২৭), একই এলাকার অনা‌দি গাইনের ছেলে অ‌নিমেষ গাইন (২৫) ও কৈ পুকু‌রিয়া এলাকার বিনয় মণ্ডলের ছেলে বিপ্লব কা‌ন্তি (৩২)।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসা‌মিদের ম‌ধ্যে প্রসেন‌জিৎ গাইন (২৭) ও বিপ্লব কা‌ন্তি (৩২) পলাতক রয়েছেন। এছাড়া খালাস পাওয়া আসা‌মি হলেন ডুমু‌রিয়ার সেনপাড়া এলাকার প‌রিমল গাইনের ছেলে সুদাশ গাইন (২৫)।

মামলার সং‌ক্ষিপ্ত বিবরণী থেকে জানা যায়, টুম্পা মণ্ডলের সঙ্গে প্রসেন‌জিৎ গাইনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সেই সুবাদে ২০১৫ সালের ৬ জুলাই তারা বিয়ে করেন। বিয়ের পর পা‌রিবা‌রিক কলহে জ‌ড়িয়ে পড়েন তারা। ২০১৬ সালের ২ অক্টোবর টুম্পাকে তার স্বামী মার‌পিট কর‌ে বা‌ড়ি থেকে তা‌ড়িয়ে দেন। ৫ ‌দিন পর আপোষের কথা বলে টুম্পাকে তার স্বামী প্রসেন‌জিৎ ফোন করে ডেকে আনেন। এরপর টুম্পাকে আর খুঁজে পায়‌নি তার প‌রিবার। পরব‌র্তীতে ৯ অক্টোবর বিকেলে ডুমু‌রিয়া উপজেলার শোভনা এলাকার ঘ‌্যাংরাইল নদী থেকে টুম্পার ভাসমান মরদেহ উদ্ধার করে পু‌লিশ।

এ ঘটনায় টুম্পার ভাই স‌মিত মণ্ডল বা‌দী হয়ে ডুমু‌রিয়া থানায় ১০ অক্টোবর হত‌্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খাইরুল ইসলাম ও এসআই কেরামত আলী ২০১৭ সা‌লের ২৫ নভেম্বর ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দা‌খিল করেন। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর