‘২০২১ সালে বিশ হাজার মালয়েশিয়ান পর্যটক বাংলাদেশে আসবে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 16:25:33

‘‘২০২১ সালে স্বাধীনতার ৫০তম বার্ষিকী উদযাপনে পর্যটনবর্ষ পালনের লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে। এই প্রেক্ষাপটে আগামী বছর অন্তত বিশ হাজার মালয়েশিয়ান পর্যটক যেন বাংলাদেশ ভ্রমণ করেন সেই লক্ষ্যে সরকার বিভিন্ন উদ্যোগ নিচ্ছে।’’

বুধবার (১৪ অক্টোবর) এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা জানিয়েছেন বাংলাদেশ টুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

উল্লেখ্য, ভ্রমণ ম্যাগাজিন এবং বাংলাদেশ টুরিজম বোর্ডের যৌথ আয়োজনে ‘পর্যটন: বাংলাদেশের অর্থনীতির জন্য পেনাল্টি শুট’ সিরিজ সেমিনার ও ওয়েবিনারের এটি ছিলো অষ্টম আয়োজন, যার প্রতিপাদ্য ছিলো, ‘ভিজিট বাংলাদেশ: দ্য নিউ হরিজনস ফর দ্য মালয়েশিয়ান টুরিস্ট।’

জাবেদ আহমেদ আরও বলেন, কোভিড-১৯ পরবর্তী পর্যটনে সম্ভাব্য সফল দেশের তালিকায় থাকা বাংলাদেশের জন্য আগামী বছর পর্যটনবর্ষ উদযাপন এবং সেটিকে সফল করার জন্য আসিয়ান ও ওআইসি সদস্যদেশগুলো থেকে পর্যটকরা যেন বাংলাদেশ ভ্রমণে আসেন তার সবরকম উদ্যোগ সরকার গ্রহণ করবে।

ভ্রমণ সম্পাদক আবু সুফিয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথিরূপে উপস্থিত ছিলেন ঢাকাস্থ মালয়েশিয়ার রাষ্ট্রদূত আমির ফরিদ আবু হাসান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাশ, টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত প্রধান মো: ফজলুর রহমান। মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়া থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মালয়েশিয়ার পর্যটন মন্ত্রণালয়ের ইসলামি টুরিজম সেন্টারের ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট ফিতরা মোহাম্মদ আলী।

দুই দেশ পর্যটন উন্নয়নে কীভাবে একযোগে কাজ করতে পারে তার বিভিন্ন দিক তিনি তুলে ধরেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিকল্পনা পরিচালক কমোডর মাহবুব জাহান খান মালয়েশিয়ান পর্যটকদের জন্য বিমানে বাংলাদেশ ভ্রমণে নানা সুযোগসুবিধা প্রদানের বিষয়টি উপস্থাপন করেন।

মালয়েশিয়ার রাষ্ট্রদূত দুই দেশের পর্যটন ও সাংস্কৃতিক সম্পর্ক জোরদার করার বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, এইক্ষেত্রে তার সরকার এবং হাইকমিশন সর্বাত্মক সহযোগিতা করবে যাতে বাংলাদেশ মালয়েশিয়া পর্যটন সম্পর্ক নতুন উচ্চতায় আসীন হতে পারে।

 

এ সম্পর্কিত আরও খবর