কুমিল্লায় পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্য আটক

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-09-01 06:17:07

কুমিল্লা নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পাসপোর্ট দালাল চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ পাসপোর্ট, নকল সিলমোহর ও টাকা উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হলেন- কুমিল্লা নগরীর মনোহরপুরের মৃত আব্দুল মতিন খানের ছেলে আতিক (৩৫), কোতোয়ালি থানার নোয়াপাড়া গ্রামের মৃত লাল মিয়া মেম্বারের ছেলে ইকবাল হোসেন (৫০), একই গ্রামের মৃত মোসলেম উদ্দিনের ছেলে কাজী মিনহাজ উদ্দিন ওরফে মিনু (৩০) ও জেলার বুড়িচং থানার গণেশপুর গ্রামের মৃত আফিল উদ্দিনের ছেলে আবুল কালাম আজাদ (৪৮)।

বুধবার (১৪ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, বুধবার বিকেলে কুমিল্লা নগরীর মনোহরপুর ও নোয়াপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে র‌্যাবের সদস্যরা। এ সময় পাসপোর্ট দালাল চক্রের ওই ৪ জন সদস্যকে আটক করতে সক্ষম হয় তারা। পরে তাদের কাছ থেকে মোট ৪৩৬টি পাসপোর্ট, নগদ ১ লাখ ৪৪ হাজার টাকা এবং পাসপোর্ট তৈরির বিপুল পরিমাণ কাগজপত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা সকলেই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। তারা দীর্ঘদিন যাবৎ পাসপোর্ট তৈরি করে দেয়ার নাম করে ভুক্তভোগী লোকজনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল। তাদের বিরুদ্ধে কুমিল্লা কোতোয়ালি থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর