ইথিওপিয়া থেকে ১৬শ কেজি 'খাত' আমদানি করা হয়

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 05:08:08

আফ্রিকা মহাদেশের রাষ্ট্র ইথিওপিয়া থেকে ১৬০০ কেজি 'খাত'নামক বিশেষ এক মাদক আমদানি করা হয়। বাংলাদেশের ২০ টি আমদানি কারক প্রতিষ্ঠান এই বিপুল পরিমানের খাত আমদানি করেছিল বিক্রির জন্য। পরে সিআইডির সিরিয়াস ক্রাইম স্কোয়াডের এক অভিযানে ১৬০০ কেজি 'খাত' জব্দ করা হয়।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. শাহ আলম।

শাহ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের জিপিও বৈদেশিক পার্সেল শাখা থেকে ৯৬টি কার্টন ভর্তি সর্বমোট ১৬০০ কেজি 'খাত' নামক মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। আটকৃত এই মাদকের আনুমানিক মূল্য ২ কোটি ৩৭ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

পল্টন থানায় মাদকদ্রব্য আইনে একটি মামলা করা হয়েছে বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, আমরা প্রাথমিকভাবেই একটি আমদানীকারক প্রতিষ্ঠানের নাম জানতে পেরেছি। তবে তারা আসল প্রতিষ্ঠান কিনা তাও যাচাই করা হচ্ছে। এর সঙ্গে যারাই জড়িত থাকবেন কাউকেই ছাড় দেয়া হবে না। ইতোমধ্যে পল্টন থানায় একটি মামলা করা হয়েছে। সেই মামলার তদন্তে অনেক কিছু বেরিয়ে আসবে।

শাহ আলম বলেন, বিভিন্ন কৌশলে মাদক দেশে নিয়ে আসছে। তারই অংশ হিসেবে এই প্রতিষ্ঠানটি গ্রিন-টি নামে একটি চালান আসবে বলে বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়েছিল আমদানীকারক প্রতিষ্ঠানটি। জব্দকৃত এই মাদকের বাজারমূল্য দুই কোটি ৩৭ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সিআইডি অর্গানাইজড্ ক্রাইমের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার রাজীব ফারহান ও সিআইডির মিডিয়া শাখার সিনিয়র সহকারি পুলিশ সুপার শারমিন জাহান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর