দুই কিলোমিটার ধাওয়া করে ১০ লাখ টাকার সেগুন কাঠ জব্দ

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-24 19:34:55

কুমিল্লায় দুই কিলোমিটার ধাওয়া করে ১০ লাখ টাকা মূল্যের অবৈধ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান জব্দ করেছে কুমিল্লা সামাজিক বন বিভাগ। এ সময় কাভার্ডভ্যান রেখে পালিয়ে যান চালক ও তার সহযোগী। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার চাষাপাড়া এলাকা থেকে অবৈধ সেগুন কাঠ বোঝাই কাভার্ডভ্যান জব্দ করা হয়।

এদিকে, অবৈধভাবে কাঠ পাচারের ঘটনায় রোববার (১৮ অক্টোবর) দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (বন আদালত) একটি মামলা দায়ের করা হয়েছে।

কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম জানান, মহাসড়কের সুয়াগাজী ফরেস্ট চেক স্টেশনে ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেনসহ অন্যরা শনিবার রাতে ঢাকা অভিমুখী একটি কাভার্ডভ্যানকে থামার জন্য সংকেত দেয়। কিন্তু চালক না থেমে দ্রুতগতিতে পালাতে থাকে। পরে অন্য একটি গাড়ি দিয়ে ধাওয়া করলে সদর দক্ষিণ উপজেলার চাষাপাড়া এলাকায় চালক ও তার সহযোগী কাভার্ডভ্যান রেখে পালিয়ে যায়। এ সময় কাভার্ডভ্যানের ভিতর থেকে প্রায় ১০ লাখ টাকার অবৈধ সেগুন কাঠ জব্দ করা হয়।

তিনি আরও জানান, গাড়িতে কাঠের বৈধতার সপক্ষে কোনো প্রকার কাগজপত্র পাওয়া যায়নি। অভিযানে ফরেস্ট রেঞ্জার মো.তোষাররফ হোসেন, ফরেস্টার দিলীপ কুমার দাস, ফরেস্ট গার্ড এম এ মান্নান, মো.আবুল কালাম আজাদ এবং মো. জুলফু মিয়া অংশগ্রহণ করেন।

এ সম্পর্কিত আরও খবর