গোপনে পরীক্ষা নেওয়ায় অধ্যক্ষকে জরিমানা, প্রতিষ্ঠান সিলগালা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-28 04:38:10

রংপুরের তারাগঞ্জে একটি শিক্ষাপ্রতিষ্ঠানের কিন্ডারগার্টেন শাখা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সরকারি নির্দেশনা অমান্য করে পরীক্ষা নেয়ার অপরাধে প্রতিষ্ঠানটির অধ্যক্ষকে বিশ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড করা হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে তারাগঞ্জের সায়েন্সল্যাব ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের কিন্ডারগার্টেন শাখায় ভ্রাম্যমাণ আদালত এই অভিযান চালায়। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার।

কিন্ডারগার্টেন শাখা সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ছবি: বার্তা২৪.কম

জানা গেছে, সরকারি নির্দেশনা অমান্য করে রোববার সকালে সায়েন্সল্যাব ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের কিন্ডার গার্টেন শাখার ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িক পরীক্ষা নিচ্ছিলেন সহকারী শিক্ষক সেলিম রেজা, শাহরিয়ার রহমান ও অধ্যক্ষ সিরাজুল ইসলাম। ওই অপরাধে ২৬৯ ধারায় ১৮৬০ দণ্ডবিধি মোতাবেক অধ্যক্ষকে নগদ ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার বলেন, সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ওই কিন্ডার গার্টেনের অধ্যক্ষ সিরাজুল ইসলামকে নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে করোনা ক্রান্তিতে গোপনে শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা নেয়ার অপরাধে শিক্ষাপ্রতিষ্ঠানটি সিলগালাসহ পরীক্ষার্থীদের সকল খাতা জব্দ করা হয়।

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন- তারাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, তারাগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন, এসআই মিজানুর রহমান প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর