কাপাসিয়ায় নিষেধাজ্ঞার মধ্যেই সড়কে ঝরল প্রবাসীর প্রাণ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-09-01 13:00:56

গাজীপুরের কাপাসিয়ার প্রধান সড়কে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞার মধ্যেই ড্রাম ট্রাকের চাপায় মো. সোহেল ভূঁইয়া (৩২) নামে এক প্রবাসী যুবক নিহত ও তার বাবা আহত হয়েছেন।

সোমবার (১৯ অক্টোবর) বেলা পৌনে ১১টার দিকে উপজেলা সদরের প্রধান সড়কের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার রউফ মাইক সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সোহেল ভূঁইয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের বড়সিট এলাকার জয়নাল ভূঁইয়ার ছেলে। তিনি প্রায় ২০ দিন আগে সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ছুটিতে দেশে এসেছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশের ভাষ্যমতে, নিহত সোহেল নম্বরবিহীন একটি ১০০ সিসির ডিসকভার মোটরসাইকেল নিয়ে বাজার থেকে বাসস্ট্যান্ডের দিকে যাচ্ছিলেন। পেছনে তার বাবা জয়নাল (৬০) বসা ছিলেন। ঘটনাস্থলে দুটি অটোরিকশার কারণে পথ সরু হয়ে যায়। তখন সোহেল মোটরসাইকেল নিয়ন্ত্রণ করতে গেলে পেছন থেকে ওই ড্রাম ট্রাক (ঢাকা- মেট্রো ট ১৫-৫৫২১) তাকে চাপা দেয়। পরে স্থানীয়রা তাদের ঘটনাস্থলের পাশেই শীতলক্ষ্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

ওই হাসপাতালের ব্যবস্থাপক সুমন হোসাইন বার্তা২৪.কমকে জানান, বেলা ১১টার দিকে মৃত অবস্থায় সোহেলকে তাদের হাসপাতালে আনা হয়েছে। আর নিহতের বাবা জয়নালকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তিনি গুরুতর কোনো আঘাত পাননি।

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বার্তা২৪.কমকে জানান, দুর্ঘটনার পর ড্রাম ট্রাকের চালক সুজন মিয়াকে (৩৫) আটক করা হয়েছে। গাড়িটি জব্দের চেষ্টা চলছে। মরদেহের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

গত ১ অক্টোবর কাপাসিয়া বাসস্ট্যান্ড থেকে সাফাইশ্রী মোড় পর্যন্ত সড়কে সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যানজট নিরসনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গণবিজ্ঞপ্তি জারি করেছেন। এতে তিনি এই সড়কে নির্দিষ্ট সময় ব্যতীত ট্রাক, ড্রাম ট্রাক, ট্রলি, কাভারভ্যান, টমটম ও নসিমন চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে এই শ্রেণির যান গুলোকে বিকল্প সড়ক ব্যবহারের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা বার্তা২৪.কমকে বলেন, নিষেধাজ্ঞা এখনো বলবৎ রয়েছে। তবুও কীভাবে এই সড়ক দিয়ে ভারী যান চলছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এই শ্রেণির যান চলাচলের বিষয়টি আরও কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর