বিএনপিকে রাজনৈতিকভাবে ফ্রেশ হয়ে আসার আহ্বান নৌপ্রতিমন্ত্রীর

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-18 01:24:34

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের জন্য বিএনপিকে যুদ্ধাপরাধী, সন্ত্রাস ও জঙ্গিবাদ ছেড়ে রাজনৈতিকভাবে ফ্রেশ হয়ে আসার আহ্বান জানিয়েছেন।

সোমবার (১৯ অক্টোবর) দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্সে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন পূজামণ্ডপে সরকারি অর্থ বিতরণকালে এ কথা বলেন প্রতিমন্ত্রী ।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ডা. জাফরুল্লাহ বলছেন মধ্যবর্তী নির্বাচন দিতে হবে। মধ্যবর্তী নির্বাচন কখন হয়, যখন একটি সরকার দেশ চালাতে পারে না। তখন হয় মধ্যবর্তী নির্বাচন। বাংলাদেশের অর্থনীতি ঠিক আছে, বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা ঠিক আছে। দেশ এগিয়ে যাচ্ছে। এখন বলছে মধ্যবর্তী নির্বাচনের কথা।

আবার মির্জা ফখরুলের দাবি মধ্যবর্তী নির্বাচন না, ফ্রেশ নির্বাচন দিতে হবে। মির্জা ফখরুলের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, রাজনৈতিকভাবে আগে আপনারা ফ্রেশ হয়ে আসেন। তারপর আপানারা ফ্রেশ নির্বাচনের কথা বইলেন। আপনারা রাজনৈতিকভাবে ফ্রেশ না। কারণ, যুদ্ধাপরাধী, খুনী ও মাদক সম্রাটদের সঙ্গে আপনাদের এখনও আঁতাত রয়েছে। আপনারা সেই রাজনীতি এখনও চালিয়ে যাচ্ছেন। রাজনৈতিকভাবে ফ্রেশ হন, পবিত্র হয়ে আসেন, তারপর এ ধরনের কথাবার্তা বইলেন। অপবিত্র মুখে জনগণকে আর এসব কথা বলবেন না। জনগণ ভালো আছে। জনগণকে আতঙ্কিত করবেন না।

প্রতিমন্ত্রী বলেন, রিজভী আহমেদ বিএনপির আবাসিক প্রতিনিধি। ‘কথা বলতে বলতে অসুস্থ হয়ে এখন হাসপাতালে ভর্তি হয়েছে। তারপরও বলে যে, কথা বলতে দেয় না। মির্জা ফখরুল প্রতিদিন কথা বলে, টকশোতে বিএনপি নেতারা প্রতিদিন কথা বলে। পার্লামেন্টে প্রতিনিয়ত কথা বলে। মিথ্যা কথা এতো সুন্দরভাবে বলা যায়, এটা বিএনপির নেতাদের কথা না শুনলে বুঝা যায় না। এরা এরপরও বলে আমাদের কথা বলতে দেয় না। তারা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে, আবার বলে বাংলাদেশে চিকিৎসা নাই।

খালেদা জিয়ার সমালোচনা করে প্রতিমন্ত্রী বলেন, কোনো কিছুতে নাকি আপস করে না। এখন আপনি যে জেল থেকে বের হয়ে আসলেন নির্বাহী আদেশে। আদালত আপনাকে জামিন দেয় নাই। নির্বাহী প্রধান শেখ হাসিনার নির্দেশে আপনি বের হয়েছেন। এরপরও আপনাকে আপসহীন বলতে হবে! তারপরও ওরা বলবে যে, আমাদের নেত্রী আপসহীন। বিএনপি রাজনীতি বুঝে না। ওরা বুঝে সন্ত্রাস, লুটপাট, নৈরাজ্য, জঙ্গিবাদ, খুন-খারাবি। এ ধরনের বিষয়ের সঙ্গে তারা সম্পৃক্ত। তারা রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয়।

করোনাকালে প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কথা তুলে ধরে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমি বলেছিলাম, বাংলাদেশের প্রধানমন্ত্রী যখন শেখ হাসিনা, তখন আমাদের করোনা নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নাই।

পরে প্রতিমন্ত্রী বিরল উপজেলা পরিষদ কমপ্লেক্স থেকে উপজেলার ৯৪টি পূজামণ্ডপে নগদ অর্থ, নতুন কাপড় ও করোনা সামগ্রী বিতরণ করেন।

এ সম্পর্কিত আরও খবর