শুভ্র হত্যাকাণ্ডে ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-28 11:29:25

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড গৌরীপুর শাখার চেয়ারম্যান মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা হয়ে দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) রাতে শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান বাদী হয়ে গৌরীপুর থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে। এছাড়া মামলায় ১৪ জনের নাম উল্লেখ করা হয়েছে ও অজ্ঞাত রাখা হয়েছে আরো ৭/৮ জনকে।

এর আগে গত শনিবার রাতে গৌরীপুর পৌর শহরের মধ্যবাজার এলাকার পানমহালে একদল সন্ত্রাসী প্রকাশ্যে শুভ্রসহ তার দুই সহযোগী আল-আমিন ও জাহাঙ্গীরকে কুপিয়ে গুরুতর আহত করে। পুলিশ ও স্থানীয়রা তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে ওইদিন রাতে শুভ্রর মৃত্যু হয়।

এদিকে শুভ্র নিহতের ঘটনায় রোববার তারাকান্দা উপজেলা থেকে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদকে গ্রেফতার করে পুলিশ। এছাড়াও উপজেলার মইলাকান্দা ইউনিয়নের কাউরাট এলাকা থেকে জাহাঙ্গীর আলম, রাসেল ও মজিবুরকে গ্রেফতার করা হয়। সোমবার আসামিদের ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করলে বিচারক তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) বোরহান উদ্দিন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, যে চার আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছিল পুলিশ তাদের শুভ্র হত্যা মামলায় গ্রেফতার দেখিয়েছে। পুলিশ মামলার তদন্ত ও অন্যান্য আসামিদের ধরতে অভিযান চালাচ্ছে। তবে তদন্তের স্বার্থে মামলার অন্যান্য আসামিদের নাম এই মুহূর্তে বলা যাচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর