যশোরে কেন্দ্রগুলোতে বাড়ছে ভোটার উপস্থিতি

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-25 22:34:33

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যশোর সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি বাড়ছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে এই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। শুরুতে ভোটার উপস্থিতি কম থাকলেও তা এখন বাড়ছে।

নির্বাচনকে কেন্দ্রে করে যশোর সদর উপজেলার সিরাজসিংহ গ্রামে ধানের শীষের সমর্থক ও নৌকা প্রতীকের সমর্থকের মধ্য সংঘর্ষে ধানের শীষের ৩ জন আহত হয়েছে। আহতরা সবাই যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি আছেন।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তা ও প্রিজাইডিং অফিসাররা জানিয়েছেন, নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণ রাখতে বিপুল আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত আছে।

যশোর শহরের সেবা সংঘ বালিকা বিদ্যালয়ে ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এ কেন্দ্রে বেলা সাড়ে ১১টায় ভোট দেন যশোর সদর আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জাম পিকুল, আওয়ামী লীগের প্রার্থী নুর জাহান ইসলাম নীরা। কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার নাজমুল হাসান জানান, নারী ও পুরুষ মিলে এই কেন্দ্রের ভোটার সংখ্যা ৬ হাজার ২০০। এখন পর্যন্ত কেন্দ্রটিতে অর্ধেকের বেশি ভোট পড়েছে।

যশোর শহরের তারাপ্রসন্ন মহাবিদ্যালয়ের ভোটকেন্দ্র পরিদর্শন করে ভোটার উপস্থিতি কিছুটা কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে। এই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আজমির হোসেন জানান, এ কেন্দ্রে ভোটার ৩ হাজার ৭০০ জন। এখানে ১২টি বুথ রয়েছে। সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত ১১শ ভোট পড়েছে।

যশোরের পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন বার্তা২৪.কমকে বলেন, ‘নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেউ কোনো সমস্যা তৈরি করতে পারবে না। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হচ্ছে।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান জানান, কোথাও অপ্রীতিকর ঘটনার তথ্য পাওয়া যায়নি। যদি কোনো প্রার্থীর লোকজন বিশৃঙ্খলা করার চেষ্টা করে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে নির্বাচন কমিশন ও সরকারের কঠোর নির্দেশনা রয়েছে।

উল্লেখ্য, যশোর সদর উপজেলার তৎকালীন চেয়ারম্যান শাহীন চাকলাদার পদত্যাগ করে কেশবপুর সংসদীয় উপ-নির্বাচনে অংশ নিয়ে এমপি নির্বাচিত হয়েছেন। যার কারণে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হয়।

এ সম্পর্কিত আরও খবর