রংপুরে পরাজয় মানতে নারাজ জাপা প্রার্থী, কারচুপির অভিযোগ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 22:26:34

রংপুর সদর উপজেলার সদ্যপুস্করিনী ও চন্দনপাট ইউনিয়নের তিনটি ভোটকেন্দ্রে কারচুপির অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করেছে জাতীয় পার্টির প্রার্থীরা। তারা পুনরায় ওইসব কেন্দ্রে ভোট গ্রহণের দাবি জানিয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) রাত সাড়ে ১১টায় রংপুর নগরীর সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ দাবি জানান লাঙ্গল মার্কার প্রার্থীরা।

সংবাদ সম্মেলনে চন্দনপাট ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করা রুহুল আমিন লিটন বলেন, সবগুলো ভোট কেন্দ্রের ফলাফল দেওয়া হলেও দুটি ভোট কেন্দ্রের ফলাফল আটকে রাখা হয়েছে। তারপর পোলিং এজেন্টদের একটি রুমে তালাবদ্ধ করে রাখা হয়। নেতাকর্মীদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভোটকেন্দ্রের আশেপাশে থেকে তাড়িয়ে দিয়ে নতুন ব্যালট পেপার ঢুকিয়ে সিল মেরে ভোট বাড়ানো হয়েছে। তারপর ফলাফল ঘোষণা করে নৌকা মার্কার প্রার্থীকে জয়ী ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

এমন কারচুপির জন্য দুটি কেন্দ্রের ফলাফল প্রত্যাখ্যান করে নতুন করে ভোট নেওয়ার দাবি জানান রুহুল আমিন লিটন। একই সঙ্গে জড়িতদের শাস্তির দাবিও জানান।

এসময় রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ জানিয়েছেন, এমন কারচুপির ঘটনা গণতন্ত্রের জন্য অশনিসংকেত। আমরা এই নির্বাচনের দুটি ইউনিয়নের তিনটি ভোট কেন্দ্রের ফলাফল প্রত্যাখ্যান করে নতুন করে ভোট নেওয়ার আহ্বান জানাচ্ছি। এর সঙ্গে জড়িতদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে।‌ নইলে মানুষের মধ্যে নির্বাচন কর্মকর্তাদের প্রতি অবিশ্বাস তৈরি হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ ইয়াসির, যুগ্ম-সাধারণ সম্পাদক লোকমান হোসেন, চন্দনপাট ইউনিয়নের জাপা প্রার্থী রুহুল আমিন লিটনসহ জেলা ও মহানগরের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, রংপুর সদরের চন্দনপাট, হরিদেবপুর ও সদ্যপুষ্কুরিণী ইউনিয়নে জাতীয় পার্টি মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা নিটকতম প্রতিদ্বন্দ্বী হিসেবে ব্যালেট যুদ্ধে এগিয়ে থাকলেও একটিতেও জিততে পারেনি। দুটি ইউনিয়নে ঢোল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী এবং একটিতে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হয়েছেন। নির্বাচিত তিনজনই সাবেক চেয়ারম্যান।

রিটার্নিং অফিসার রেজাউল করিম ঘোষিত ফলাফলে চন্দনপাট ইউনিয়নে ২৩০ ভোট কম পেয়ে পরাজিত হয়েছেন জাপা প্রার্থী রুহুল আমিন লিটন। এছাড়া সদ্যপুষ্করিণী ইউনিয়নে ৪৩৩ এবং হরিদেবপুর ইউনিয়নে ৫ হাজার ২৮০ ভোটের ব্যবধানে পরাজিত হয় লাঙ্গল প্রতীকের প্রার্থীরা।

এ সম্পর্কিত আরও খবর