সন্দ্বীপের সাবেক এমপি মুস্তাফিজুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

, জাতীয়

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা | 2023-09-01 16:22:08

শ্রদ্ধা আর ভালোবাসায় পালিত হলো চট্টগ্রামের দ্বীপ উপজেলা সন্দ্বীপের সাবেক সংসদ সদস্য মুস্তাফিজুর রহমানের ১৯তম মৃত্যুবাষির্কী।

সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানি ও এতিমখানায় খাবার বিতরণ করা হয়।

এ উপলক্ষে তার প্রতিষ্ঠিত রূপালী লাইফ ইন্স্যুরেন্সের প্রধান কার্যালয়ের উদ্যোগে ২৮ অক্টোবর বিকেল ৩টায় এক বিশেষ স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

মুস্তাফিজুর রহমান ১৯৯১ ও ১৯৯৬ সালে আওয়ামী লীগ থেকে চট্টগ্রাম-৩ আসনের (সন্দ্বীপ) সংসদ সদস্য নির্বাচিত হন। বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স, কর্ণফুলী ইন্স্যুরেন্স, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স, রূপালী ইন্স্যুরেন্স এবং বাংলাদেশ কমার্স ব্যাংকসহ বহু আর্থিক ও সামাজিক প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তিনি বেশ কয়েকটি পত্রিকাও সম্পাদনা করেছেন। তার সম্পাদিত পত্রিকাগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- দৈনিক রুপালী, সাপ্তাহিক সন্দ্বীপ, সাপ্তাহিক স্বদেশ খবর, সাপ্তাহিক চৌখে চৌখে, সাপ্তাহিক প্রিয় খেলা, মাসিক গোলাপী, মাসিক ব্যাংকার ও দি উইকলি বাংলাদেশ নিউজ।

তিনি আবাহনী ক্লাবের সহ-সভাপতি, ধানমন্ডি ক্লাবের সহ-সভাপতি ও মেরিনার্স ক্লাবের প্রেসিডেন্ট পদে দায়িত্ব পালন করেন দীর্ঘদিন। ১৯৮৯ সাল থেকে ১৯৯৫ পর্যন্ত সন্দ্বীপ সমিতি, ঢাকার সভাপতি ছিলেন তিনি।

দ্বীপ বন্ধু নামে খ্যাত মুস্তাফিজুর রহমান ২০০১ সালের ২০ অক্টোবর পৃথিবী থেকে চিরবিদায় নেন। তার জ্যেষ্ঠ পুত্র মাহফুজুর রহমান মিতা একই আসনের বর্তমান সরকার দলীয় সংসদ সদস্য।

এ সম্পর্কিত আরও খবর