রূপগঞ্জে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-20 21:11:50

নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের দাবিতে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামী ও তার পরিবারের বিরুদ্ধে। বুধবার (২১ অক্টোবর) সকালে উপজেলার কায়েতপাড়ার পূর্বগ্রাম এলাকা থেকে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত চাঁদনী কুমিল্লার চান্দিনা এলাকার সামিমুল হক সোহেলের মেয়ে। হত্যার ঘটনায় নিহতের পিতা অনিক ও তার পরিবারের ৭ জনের নাম উল্লেখ করে রূপগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করে। এ ঘটনার পর থেকে অভিযুক্ত স্বামী অনিক ও তার পরিবার পলাতক রয়েছে।

চাঁদনীর বাবা সামিমুল হক জানান, ৪ মাস আগে প্রেমের সূত্রে বিয়ে হয়েছিলো চাঁদনী ও অনিকের। বিয়ের পর ৩ মাস তাদের সংসার ভাল চলছিলো। গত একমাস ধরে যৌতুকের জন্য চাপ দিতে থাকে অনিক ও তার পরিবার।

মঙ্গলবার পুনরায় যৌতুকের টাকা দাবি করলে চাঁদনী এর প্রতিবাদ করে। রাতে যৌতুকের জন্য চাঁদনীকে মারধর শুরু করে। এক পর্যায়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। তার শ্বশুরবাড়ির লোকজন তাকে হাসপাতালে নিয়ে এসে আমাদের খবর দিয়ে পালিয়ে যায়।

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, মরদেহ উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আসামিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর