কারখানা লে-অফের প্রতিবাদে সাভারে মহাসড়ক অবরোধ

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-29 06:49:35

সাভারে ৩টি দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি কারখানার বিক্ষুব্ধ শ্রমিকরা।

বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে ঢাকা-আরিচা মহাসড়কের ভার্কুতা এলাকা অবরোধ করে এই বিক্ষোভ করছেন টিমটেক্স গ্রুপের ব্যান্ড ইকো অ্যাপারেলস কারখানার শ্রমিকরা।

৩ দফা দাবি হলো- যখন তখন কারখানা বন্ধ করা যাবে না, কারখানা বন্ধকালীন শ্রমিকদের পূর্ণ বেতন প্রদান করতে হবে ও বন্ধ ঘোষণা করা হলে শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ করতে হবে।

শ্রমিকরা জানায়, কিছুদিন পর পর কারখানা কর্তৃপক্ষ লে-অফ ঘোষণা করে। যখন প্রয়োজন হয় তখন কর্তৃপক্ষ কারখানা খুলে দেয়। কারখানা কর্তৃপক্ষ আবার ১০ দিনের লেঅফ ঘোষণা করলে বিক্ষোভে ফেটে পড়ে শ্রমিকরা।

শ্রমিকরা বলেন, ‘আমরা অনিশ্চয়তার মধ্য দিয়ে জীবনযাপন করছি। এ ধরনের অনিয়মতান্ত্রিক লে-অফ আমরা মানি না। এই লে-অফের ঘোষণা যতক্ষণ তুলে নেওয়া না হবে, ততক্ষণ আমরা অবরোধ ও বিক্ষোভ চালিয়ে যাব।’

এ ব্যাপারে আমিন বাজার ফাঁড়ির ইন্সপেক্টর সবুর খান বলেন, ‘শ্রমিকরা এখনো মহাসড়কে অবস্থান করছে। আমরা তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করছি। পরে বিস্তারিত জানানো হবে।’

এদিকে মহাসড়ক অবরোধ করায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। প্রায় দুই ঘণ্টা যাবৎ মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

এ সম্পর্কিত আরও খবর