ইলিশ ধরায় দায়ে মানিকগঞ্জে ১৭ জেলের কারাদণ্ড

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মানিকগঞ্জ | 2023-08-31 06:24:04

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায় ৯ ও শিবালয় উপজেলায় ৮ জেলেকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে দৌলতপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ ও শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারাশিদ বিন এনাম পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ কারাদণ্ড দেন।

এ বিষয়ে জুয়েল আহমেদ বলেন, দৌলতপুর উপজেলার যমুনা নদীর তীরবর্তী বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৯ জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযান পরিচালনার সময় বিভিন্ন এলাকায় ২ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। এছাড়া ৬ কেজি ইলিশ মাছ জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে বলে জানান তিনি।

শিবালয়ের ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফারাশিদ বিন এনাম বলেন, আরিচা ঘাট থেকে জাফরগঞ্জসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৮ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ সময় ২২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস করা হয় বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর