যুব-ছাত্রলীগ ও পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ মুখোমুখি

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-28 01:58:00

বগুড়ায় যুবলীগ-ছাত্রলীগ ও পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ মুখোমুখি হওয়ায় বড় ধরনের সহিংসতার আশঙ্কা দেখা দিয়েছে।

আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচন উপলক্ষে পরিবহন মালিক ও সাবেক আওয়ামীলীগ নেতা আওয়ামীলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে একের পর এক বক্তব্য দেয়া অব্যাহত রাখায় দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছে।

শনিবার (২৪ অক্টোবর) একই স্থানে দুই পক্ষ বিক্ষোভ সমাবেশ আহ্বান করে। পরে উভয় পক্ষই প্রাকৃতিক দুর্যোগ ও শারদীয় দুর্গাপূজার কারণে সেই সমাবেশ স্থগিত করে। তবে আগামী বুধবার (২৮ অক্টোবর) একই স্থানে একই সময়ে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে। এতে করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। সাতমাথায় মুক্তিযুদ্ধ মঞ্চের সামনে সমাবেশ স্থল শুক্রবার (২৩ অক্টোবর) থেকে দখলে রেখেছে যুবলীগ-ছাত্রলীগ।

জানা গেছে, বগুড়া জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও বগুড়া শহর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান আকন্দ সম্প্রতি নিজেকে বগুড়া পৌরসভা নির্বাচনে নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করেন।

নির্বাচনী তফশীল ঘোষণা না হলে মেয়র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ পৌর এলাকার বিভিন্ন মহল্লায় নির্বাচনী সমাবেশ করে বেড়াচ্ছেন। সমাবেশগুলোতে তিনি বিএনপির বর্তমান মেয়র,মেয়র প্রার্থী এমনকি আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের নামে আপত্তিকর বক্তব্য দিয়ে আসছেন। এর প্রতিবাদে সাবেক ছাত্রলীগ নেতারা বিক্ষোভ সমাবেশ করে।এর পর দিন সাবেক ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে আব্দুল মান্নান আকন্দের লোকজন ঝাড়ু মিছিল ও শহরের সাতমাথায় মানববন্ধনের প্রস্তুতি নেয়।

এখবর জানতে পেরে মানববন্ধন প্রতিহত করার প্রস্তুতি নেয় ছাত্রলীগ যুবলীগ নেতৃবৃন্। পুলিশ বিষয়টি আগের রাতে জানতে পেরে দুইপক্ষের কর্মসূচি স্থগিত করে দেয়। কিন্তু আব্দুল মান্নানের পক্ষে বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ শনিবার (২৪অক্টোবর) বিক্ষোভ মিছিল ও সাতমাথায় সমাবেশ ঘোষণা করে। এদিকে একই দিন একই সময়ে যুবলীগ-ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশের ডাক দেয়। এনিয়ে আবারো নতুন করে উত্তেজনা দেখা হয়।

শনিবার (২৪ অক্টোবর) আব্দুল মান্নান আকন্দ সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন , বগুড়া জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক ও জাতীয় শ্রমিকলীগের বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও সদস্য সচিব সাবেক যুবলীগ নেতা আব্দুল মতিন সরকার বিবৃতিতে বলেছেন।

আব্দুল মান্নান আকন্দ’র বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চক্রান্তের প্রতিবাদে বুধবার বেলা ১১টায় শহরের রেলস্টেশন থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে সাতমাথায় সমাবেশ অনুষ্ঠিত হবে।

অপরদিকে জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন বার্তা২৪.কম’কে বলেন, কোন ব্যক্তির বিরুদ্ধে আমরা কর্মসুচি দেইনি। মাননীয় প্রধানমন্ত্রীসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দদেরকে নিয়ে কটুক্তি ও আপত্তিকর মন্তব্য করায় প্রতিবাদ কর্মসুচি দেয়া হয়েছে। প্রাকৃতিক দুর্যোগ এবং দূর্গাপূজার কারনে কর্মসুচি আগামী বুধবার পালন করা হবে।

বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর বার্তা২৪.কম’কে বলেন, দুই পক্ষ একই দিন কর্মসুচি দিলে সহিংসতার আশংকা থাকে। দুই পক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর