গৌরিপুরে শুভ্র হত্যা: খুনিদের ফাঁসি চাইলেন মা

, জাতীয়

উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনংসিংহ) | 2023-08-28 01:41:59

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের ঘটনায় এখন উত্তাল গৌরীপুর।

খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে শনিবার দুপুরে পৌর শহরে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয়, জেলা আওয়ামী লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ, ও উপজেলা আওয়ামী লীগ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশগ্রহণে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এর আগে শনিবার দুপুরে ঢাকা থেকে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক একটি প্রতিনিধি দল নিহত শুভ্রর কবর জিয়ারত ও তার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করতে গৌরীপুর আসে।

এদিকে শনিবার দুপুরে স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আফজালুর বাবুর নেতৃত্বে খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে পৌর শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে কেন্দ্রীয় স্বেচ্ছাবেকলীগের প্রতিনিধি দল, জেলা আওয়ামী লীগের সদস্য নিলুফার আনজুম পপি, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নুরুজ্জামান খোকন, উপজেলা চেয়ারম্যান মোফাজ্জাল হোসেন খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দসি সহ দলীয় নেতা-কর্মীরা নিহত শুভ্রর পরিবারের সদস্যদের সার্বিক খোঁজ-খবর ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করতে তাদের বাড়িতে যান।

এসময় শুভ্রর পরিবারের সদস্যদের মাঝে কান্নায় শোকাবহ পরিবেশ তৈরি হয়। পরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিনিধি দল শুভ্র কবর জিয়ারত করে। পরে নিহতের রুহের মাগফেরাত কামনা করে দোআ অনুষ্ঠিত হয়।

নিহত শুভ্রর মা খালেদা বেগম বলেন, আমার ছেলে মেয়র প্রার্থী ছিল। জনপ্রিয়তাই ছেলের কাল হয়েছে। আমার এক ছেলেকে হারিয়েছি। আরেক ছেলে মাদরাসায় পড়ে। তাকে হারাতে চাইনা। আমি শুভ্র হত্যার খুনিদের ফাঁসি চাই। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি আমার পরিবারের সদস্যদের নিরাপত্তা চাই।

স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, শুভ্রর পরিবারের তিন পুরুষ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। তাদের বাড়ি ছিল আওয়ামী লীগের অফিস। দলের দুঃসময়ে আওয়ামী লীগের রাজনীতি শুভ্রদের বাড়ি থেকে পরিচালিত হয়েছে। শুভ্র হত্যাকাণ্ডের বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মহোদয় অবগত আছেন। এই হত্যাকাণ্ডের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার পাশাপাশি আসামিরা যেন সর্বোচ্চ শাস্তি পায় সে বিষয়ে আমরা করণীয় সব কিছু করব।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বোরহান উদ্দিন বলেন, শুভ্র হত্যাকাণ্ড মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তদন্ত করেছে। পাশাপাশি শুভ্রর পরিবারের নিরাপত্তা নিশ্চিতে আমরা সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি। ভবিষ্যতেও এই চেষ্টা অব্যাহত থাকবে।

গত শনিবার রাতে পৌর শহরের পানমহালে এলাকায় একদল সন্ত্রাসী শুভ্র সহ তার দুই সহযোগীকে কুপিয়ে গুরুতর আহত করে। পুলিশ ও স্থানীয়রা উদ্ধার করে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে ওইদিন রাতে শুভ্রর মৃত্যু হয়।

এদিকে নিহত শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গত সোমবার গৌরীপুর থানায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ নাম উল্লেখ ১৪ জন ও অজ্ঞাত ৭/৮ জনের বিরুদ্ধে মামলা করেছে।

এ সম্পর্কিত আরও খবর