ছেলের সুস্থতায় দোয়া চাইলেন সাংবাদিক বাবা

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-26 01:09:46

রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোহনা টেলিভিশন ও দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার জেলা প্রতিনিধি মোঃ ইউসুফ মিয়ার শিশু পুত্র বেন-ইয়ামিন রাফি (৩) গুরুতর অসুস্থ। তাকে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার এভার কেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

তার মাথার বাম পাশে কানের উপরে পানি জমে থাকা এবং ২টি টিউমার শনাক্ত হয়েছে।

রাফি’র সুস্থতা কামনায় সাংবাদিক ইউসুফ মিয়া ও তার পরিবারের পক্ষ থেকে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

মোঃ ইউসুফ মিয়া জানান, ২০ সেপ্টেম্বর রাতে তার পুত্র রাফি’র শরীরে জ্বরের উপসর্গ দেখা দিলে জ্বরের ওষুধ (প্যারাসিটামল সিরাপ) খাওয়ানো হয়। পরদিন সকালে ঘুম থেকে উঠার পর দেখা যায় রাফি’র বাম চোয়াল বেশ খানিকটা বাঁকা হয়ে গেছে। তখন তাকে রাজবাড়ী সদর হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাঃ গোলাম ফারুকের কাছে নিয়ে যাওয়া হয়।

৩ দিন তার ওষুধ খাওয়ানোর পরও কোন উন্নতি না হওয়ায় ২৪ সেপ্টেম্বর রাফি’কে রাজবাড়ী ডক্টরস কেয়ারের চেম্বারে নিয়ে আরেকজন শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মোঃ মিজানুর রহমানকে দেখানো হয়। তিনি ৫ দিনের ওষুধ দেন। ৫ দিন ওই ওষুধ খাওয়ানোর পরও কোন উন্নতি না হওয়ায় ১ অক্টোবর আবারও রাফি’কে ডাঃ মিজানুর রহমানের কাছে নিয়ে যাওয়া হয়। তিনি ওষুধ পরিবর্তন করে দেন। সেই ওষুধ ৩ দিন খাওয়ানোর পরও কোন পরিবর্তন না হওয়ায় ৪ঠা অক্টোবর রাফি’কে ফরিদপুর জেনারেল হাসপাতালের কনসালট্যান্ট (শিশু) ডাঃ খন্দকার মোঃ আব্দুল্লা হিস সায়াদকে দেখানো হয়।

তিনি বিভিন্ন ধরণের টেস্ট দেন। টেস্টগুলো করানোর পর তিনি ওই দিনই রাফি’কে ফরিদপুরের আরোগ্য সদন নামক একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেয়া শুরু করেন। সেখানে কিছুটা উন্নতি হওয়ার পর তিনি ৭ অক্টোবর রাফি’কে রিলিজ করে বাড়ীতে পাঠিয়ে দেন।

বাড়ীতে আনার একদিন পরই রাফি আবারো অসুস্থ হয়ে পড়লে বিষয়টি ডাঃ সায়াদকে জানানোর পর তিনি রাফি’কে ঢাকার এনআইএনএসে (ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতাল) নিয়ে যাওয়ার পরামর্শ দেন।

১৩ অক্টোবর রাফি’কে সেখানে নেয়ার পর ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ বিজয় দেব হ্যাপী ওকে দেখে ওই হাসপাতালেরই পেডিয়াট্রিক নিউরোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ নাজমুল হকের কাছে রেফার করলে তিনি কিছু টেস্ট দেন।

কিন্তু সিরিয়ালের সমস্যার কারণে সেখানে এমআরআইয়ের অপেক্ষায় না থেকে রাফি’কে এভার কেয়ার হাসপাতালে (অ্যাপোলো) নিয়ে যাওয়া হয়। সেখানে স্যালাইন দিয়ে ১ দিন পর ১৫ অক্টোবর রাফি’র এমআরআই করানো হয়।

এরপর এমআরআই’র রিপোর্ট ওই হাসপাতালের অধ্যাপক ডাঃ নরেন্দ্র কুমারকে (কনসালট্যান্ট এবং রেডিয়েশন ওনকোলজীর কো-অর্ডিনেটর) দেখানোর পর তিনি ওই হাসপাতালের নিউরো সার্জারী বিশেষজ্ঞ ডাঃ অমিতাভ চন্দ্র, পেডিয়েট্রিক নিউরোলজী বিশেষজ্ঞ ডাঃ সারোয়ার জাহান ভুইয়া এবং অটোলারীনোলজী বিশেষজ্ঞ ডাঃ এ এফ এম একরামুদ্দৌলার সাথে পরামর্শক্রমে রাফি’র মাথার বাম পাশে কানের উপরে পানি জমে থাকা এবং ২টি টিউমার শনাক্ত করেন।

এভার কেয়ার হাসপাতাল ব্যয়বহুল হওয়ার কারণে ১০ দিনের প্রয়োজনীয় ওষুধ প্রেসক্রাইব করে তাদের পরামর্শ অনুযায়ী ১৬ অক্টোবর রাফি’কে রাজবাড়ী সদর হাসপাতালে এনে ভর্তি করে ওষুধ প্রয়োগ ও খাওয়ানো শুরু হয়।

১০ দিনের কোর্স শেষ হওয়ায় আজ ২৫ অক্টোবর রাফি’কে আবারও এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হবে।

রাফি’র পিতা সাংবাদিক মোঃ ইউসুফ মিয়া আরো জানান, রাফি’র মুখের একপাশের আংশিক বাঁকা হয়ে গেছে। এভার কেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ প্রাথমিকভাবে যে ধারণা দিয়েছেন সে অনুযায়ী রাফি’কে ভারতের ভেলোরের অ্যাপোলো হাসপাতালে নিয়ে ব্যয়বহুল অপারেশন করাতে হবে। এ ব্যাপারে তিনি সকলের দোয়া কামনার পাশাপাশি সংশ্লিষ্টদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

এ সম্পর্কিত আরও খবর