স্ত্রীর দেয়া মামলায় কারাগারে ব্যাংক কর্মকর্তা স্বামী

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2023-08-25 02:55:15

রংপুরে স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলায় বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার কর্মকর্তা মামুনুর রহমান মামুনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে রংপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শওকত আলী এ আদেশ দেন। এর আগে ওই ব্যাংক কর্মকর্তার জন্য জামিন আবেদন করা হলে আদালতের বিচারক তা নামঞ্জুর করেন।

মামলা সূত্রে জানা গেছে, বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার কর্মকর্তা মামুনুর রহমান মামুন তার স্ত্রী রুপালী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা মাফরুহা আখতারকে বিভিন্ন সময় বিশ লাখ টাকা যৌতুক দাবি করে মারধর করতেন। এক পর্যায়ে ব্যাংকের এক কর্মকর্তার স্ত্রীর সাথে পরকীয়ার সম্পর্কে জড়িয়ে পড়ে মামুন। পরে পরকীয়ার বিষয়টি জানাজানি হলে তার স্ত্রী প্রতিবাদ করায় ২০ লাখ টাকা যৌতুক দাবি করে শারীরিক নির্যাতন করে মামুন। এক পর্যায়ে এ বছরের ২১ মে  বেদম মারধর করে স্ত্রী মাফরুহাকে শ্বাস রোধ করে হত্যার চেষ্টা করে। ওই দিন গভীর রাতে চার বছরের শিশুকন্যা সন্তানসহ মাফরুহা আখতারকে বাসা থেকে বের করে দেয় মামুন।

এ ঘটনায় চলতি বছরের ১ জুলাই রংপুর মেট্রোপলিটান পুলিশের কোতয়ালী থানায় মামুনুর রহমানের স্ত্রী মাফরুহা আখতার নিজেই বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করে। এরপর মামুন তার স্ত্রীকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ উঠে। পরে রুপালী ব্যাংক রংপুর সেন্ট্রাল রোড শাখা থেকে বগুড়া শাখায় বদলি নিয়ে সেখানে চাকরিতে যোগ দেন মামলার বাদী মাফরুহা আখতার।

এদিকে ওই মামলায় মঙ্গলবার দুপুরে রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিাস্ট্রট আদালতে আসামি মামুনুর রহমান হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী পিপি আব্দুল মালেক ও রইছ উদ্দিন বাদশা জানান, আসামি তার স্ত্রীর প্রতি যে অমানুষিক নির্যাতন করেছে। সেই ভিডিও চিত্র সে নিজেই ধারণ করে পরকীয়ায় লিপ্ত হওয়া প্রেমিকাকে দেখানোর জন্য রেখেছিলেন। এছাড়াও বিভিন্ন ধরনের অশ্লীল ছবি, প্রেমিকার কাছে দেয়া শত শত ম্যাসেজ ও অন্যান্য কাগজপত্র প্রমাণ করে আসামি একজন নারী নির্যাতনকারী। এ কারণে বিচারক তার জামিন না মজ্ঞুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

প্রসঙ্গত; আসামি মামুনুর রহমান মামুন রংপুর মহানগরীর ধাপ কাকলী লেন এলাকার মৃত লুৎফর রহমানের ছেলে। তিনি এগারো বছর আগে গাইবান্ধার গোবিন্দগঞ্জের উপজেলার পান্থপাড়া গ্রামের মনসুর আলী মন্ডলের মেয়ে রুপালী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা মাফরুহা আখতারের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের সংসারে চার বছর বয়সী এক কন্যা সন্তান রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর