‘এসআই আকবরের মদদদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2023-08-29 06:46:45

সিলেটে পৌঁছেই পুলিশি নির্যাতনে নিহত রায়হানের বাড়িতে ছুটে গেলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) নতুন কমিশনার নিশারুল আরিফ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) রাত পৌনে ৯টায় সিলেটে এসে পৌঁছান তিনি। এসময় নিহত রায়হানের পরিবারের সদস্যদের সান্ত্বনা দিয়ে হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত পলাতক এসআই আকবরসহ সংশ্লিষ্টদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসারও আশ্বাস দেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নতুন এসএমপি কমিশনার নিশারুল আরিফ বলেন, আমি নিজস্ব একটি পরিকল্পনা নিয়ে এসেছি। এছাড়াও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কিছু নির্দেশনা রয়েছে। আমি বিশ্বাস করি সকল কিছু গুছানো সম্ভব। তিনি বলেন, এসআই আকবরকে কেউ যদি মদদ দিয়ে থাকে তাকেও শনাক্ত করা হবে। কারও বিরুদ্ধে সম্পৃক্ততা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তারাও মামলার আসামি হবেন।

পলাতক এসআই আকবর প্রসঙ্গে নবাগত কমিশনার বলেন, পলাতক এসআই আকবরকে গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীর সকল ইউনিট কাজ করছে। আর যদি আকবরকে জনসাধারণের কেউ ধরতে পারেন তাহলে দ্রুত আমাদের সঙ্গে যোগাযোগ করবেন।

কমিশনার নিশারুল আরিফ এসপিবিএন-এর উপ-পুলিশ মহাপরিদর্শক হিসেবে কর্মরত ছিলেন। ২০১৯ সালের অক্টোবরে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি থাকাকালীন সময়ে ডিআইজি পদে পদোন্নতি পান তিনি। এরপর ওই বছরের ৯ ডিসেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে নিশারুল আরিফকে এসপিবিএনের উপ-মহাপরিদর্শক হিসেবে পদায়ন করা হয়। গত ২২ অক্টোবর বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে বদলির প্রজ্ঞাপনের ভিত্তিতে সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াকে পুলিশের স্পেশাল প্রোটেকশন ব্যাটালিয়নের (এসপিবিএন) ডিআইজি পদে বদলির পর নিশারুল আরিফকে তার স্থলাভিষিক্ত করা হয়।

এ সম্পর্কিত আরও খবর