রাজবাড়ীতে সড়ক খুলে দেওয়া ও সংস্করণের দাবিতে মানববন্ধন

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-31 13:14:57

সড়ক সংস্করণের নামে দীর্ঘ তিন বছর ধরে কাজ বন্ধ রাখা ও চারমাস ধরে বাগমারা-জৌকুড়া-ধাওয়াপাড়া ঘাট সড়কে যানবাহন চলাচলে বাঁধার সৃষ্টি করার প্রতিবাদে রাজবাড়ীর সদরের দয়ালনগর গ্রামে জব্বারের দোকানের সামনে বিক্ষোভ মিছিল ও ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে ভুক্তভোগীরা।

বুধবার (২৮ অক্টোবর) বেলা সাড়ে ১০টায় চন্দনী ও মিজানপুর ইউনিয়নবাসীর আয়োজনে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, বাগমারা-জৌকুড়া-ধাওয়াপাড়া ঘাটের সাড়ে ৬ কিলোমিটারের সড়কটি দক্ষিণবঙ্গের সাথে উত্তরবঙ্গের যোগাযোগের অন্যতম সহজ সড়ক। সড়কটির বেহালদশা থাকায় তিনবছর আগে সড়কটির সংস্করণের কাজ পায় ফরিদপুরের করিম গ্রুপ। কিন্তু তারা সড়কটির অর্ধেক কাজ করে আর কোন কাজ করছেনা। তিনটি বছর অতিবাহিত হলেও কাজের কোন অগ্রগতি নেই।

এরই মধ্যে আবার প্রায় চারমাস হলো করিম গ্রুপ কর্তৃপক্ষ সড়কটি দিয়ে যাকে কোন যানবাহন চলাচল না করতে পারে সেজন্যে তারা সড়কটির মাঝখানে বাগমারার শুরুতেই ভেকু ও দয়ালনগরে রোলার দিয়ে আটকে রেখেছে। যার কারনে এই সড়কটি দিয়ে চারমাস ধরে কোন যানবাহনই চলাচল করতে পারছেনা। এমনকি রোগীদের বহনকৃত অ্যাম্বুলেন্সও চলতে পারছেনা। ফলে মারাত্মক সমস্যায় রয়েছি আমরা।

এই সময় বক্তারা ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে রাজবাড়ীর সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষের যোগসাজশ রয়েছে বলেও অভিযোগ করেন। দ্রুত সড়কটির সংস্করণ করে যান চলাচলের জন্যে উন্মুক্ত করে দেওয়ারও আহবান জানান তারা এবং সড়কটির মাঝখান থেকে ভেকু ও রোলার সরিয়ে দেওয়ার জন্যেও কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- চন্দনী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রব, সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক কাওছার ফেরদৌস, মিজানপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো: আজম মন্ডল, চন্দনী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ-সম্পাদক রাকিবুল হাসান, ইউপি সদস্য ফয়সাল আহমেদ, ব্যবসায়ী মোশাররফ শিকদার প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর