নাটোরের চৌগ্রাম ইউপি চেয়ারম্যান বরখাস্ত

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-27 03:56:23

সাবেক ছাত্রলীগ নেতা ও শিক্ষক মতিয়ার রহমান মিলনের দায়েরকৃত মামলায় অভিযুক্ত হওয়ায় নাটোরের সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে নাটোরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ইপি-১ অধিশাখার উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা জানানো হয়।

প্রজ্ঞাপনের নির্দেশনার আলোকে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বী বলেন, অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ ও প্রশাসনিক কার্যক্রম সমীচীন নয় মর্মে সরকার মনে করে। সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার আইন ২০০৯ অনুযায়ী ইউপি চেয়ারম্যান তার পদ হতে সাময়িক বরখাস্ত হয়েছেন। পাশাপাশি ফৌজদারি অপরাধ করায় আগামী ১০ দিনের মধ্যে কেনো তাকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে জানানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর