ভুল অপারেশনে মৃত্যু, ক্লিনিকে ভাঙচুর

খুলনা, জাতীয়

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-27 03:22:28

মেহেরপুর: ভুল অপারেশনে আব্দুল মালেক (৪৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে মেহেরপুর শহরের তাহের ক্লিনিকের বিরুদ্ধে। এ ঘটনায় ওই ক্লিনিকে ভাঙচুর চালিয়েছে রোগীর স্বজনরা।

বুধবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। মৃত আব্দুল মালেক সদর উপজেলার গোভীপুর গ্রামের মৃত হারান শেখের ছেলে।

রোগীর স্বজনরা জানায়, সদর উপজেলার গোভীপুর গ্রামে মাঠে কাজ করতে গিয়ে হাসুয়ার আঘাতে কৃষক আব্দুল মালেকের পায়ের রগ কেটে যায়। এ সময় স্বজনরা তাকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

আব্দুল মালেকের মেয়ে সোনিয়া খাতুন জানান, জনৈক এক ব্যক্তির পরামর্শে তারা রোগী নিয়ে তাহের ক্লিনিকে যায়। সেখানে বিকেলে আব্দুল মালেকের অপারেশন করেন ক্লিনিকের চিকিৎসক। অপারেশনের আগে ওষুধ দিয়ে অজ্ঞান করার পর তার আর জ্ঞান ফেরেনি। ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ ওঠে।

এদিকে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে এমন খবর ছড়িয়ে পড়লে স্বজনরা ক্লিনিকে গিয়ে ভাঙচুর করে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে অভিযোগ মিথ্যা দাবি করে তাহের ক্লিনিকের মালিক ডা. আবু তাহের সিদ্দিকী জানান, যথাযথভাবে অপারেশন করা হয়েছে। হাসপাতাল-ক্লিনিকে রোগী মরতেই পারে। কিন্তু মিথ্যা অভিযোগে তারা গায়ের জোরে ক্লিনিকে হামলা করেছে।

মেহেরপুর সিভিল সার্জন ডা. জিকেএম শামসুজ্জামান বলেন,‘তদন্ত করছি। তদন্ত শেষ হলেই ব্যবস্থা নেয়া হবে।’

এ সম্পর্কিত আরও খবর