কুষ্টিয়ায় শিশু আকিফাকে ধাক্কা দেওয়া বাসচালক গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 10:02:13

কুষ্টিয়ায় মায়ের কোলে থাকা অবস্থায় বাসের ধাক্কায় আহত শিশু আকিফার মৃত্য হয়। সেই বাস চালক মহিদ মিয়া ওরফে খোকনকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার (১২ সেপ্টেম্বর) ফরিদপুর জেলার সদর থানার বঙ্গেশ্বরী এলাকা থেকে র‌্যাব-১২ এর একটি দল অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) র‌্যাব সদর দফতরের সিনিয়র এএসপি মিজানুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন। দুপুর ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট রাজশাহী থেকে ফরিদপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা গঞ্জেরাজ পরিবহনের একটি বাস শহরের চৌড়হাস মোড়ের কাউন্টারে এসে থামে। বাসের সামনে দিয়ে আট মাস বয়সী মেয়ে আকিফাকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন মা রিনা বেগম। এমন সময় চালক খোকন রিনা বেগমকে ধাক্কা দেয়। মায়ের কোল থেকে ছিটকে পড়ে আট মাস বয়সী শিশু আকিফা। মুমূর্ষু আবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে, চিকিৎসাধীন অবস্থায় ২ দিন পর ৩০ আগস্ট মারা যায়।

রাস্তার পাশে থাকা একটি দোকানের সিসি ক্যামেরায় ধারণকৃত এ ঘটনার ভিডিও ভাইরাল হয়।

এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় একটি হত্যাচেষ্টার মামলা হয়। মামলায় বাসের মালিক ও চালকসহ তিনজনকে আসামি করা হয়ে। মামলার তদন্ত কর্মকর্তা হলেন কুষ্টিয়া মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুমন কাদেরি।

এর আগে ৯ সেপ্টেম্বর গঞ্জেরাজ পরিবহনের মালিক মো. জয়নাল আবেদীনকে (৬৩) গ্রেপ্তার করে পুলিশের কাছে সোপর্দ করে র‌্যাব।

১০ সেপ্টেম্বর আদালতে বাস চালক মহিদ মিয়া আত্মসমর্পণ করে জামিন লাভ করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে বাস মালিক ও চালকের জামিন আদেশ বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরই প্রেক্ষিতে গ্রেপ্তার হলেন মহিদ মিয়া।

এ সম্পর্কিত আরও খবর