বঙ্গবন্ধুকে কটূক্তি: রশিদ জামাতা গ্রেফতার

ঢাকা, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-09-01 19:42:24

বঙ্গবন্ধুর খুনিদের প্রশংসা ও বঙ্গবন্ধুকে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে একজনকে গ্রেফতার করেছে সিটিটিসি’র সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

বুধবার (১২ সেপ্টেম্বর) রাত ১০টায় হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকালে মহানগর পুলিশের মিডিয়ার ডিসি মাসুদুর রহমান বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

মাসুদুর রহমান বলেন, গ্রেফতারকৃতের নাম ফুয়াদ জামান (৪৩)। তিনি বঙ্গবন্ধুর হত্যাকারী রশিদের জামাতা। এ সময় তার কাছ থেকে মোবাইলসহ ফেসবুক আইডি ও গ্রুপসমূহ জব্দ করা হয়।

জানা যায়, ফুয়াদ জামানের স্ত্রী শেহনাজ রশিদ খান বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদণ্ডে দণ্ডিত আসামী লে. কর্নেল (অব.) সুলতান শাহরিয়ার রশিদ খান এর মেয়ে। ২০১৫ সালে সুলতান শাহরিয়ারের মৃত্যুদণ্ড কার্যকর হয়।

ফুয়াদ জামান তার শ্বশুরের মৃত্যুদণ্ডাদেশের বিষয়টি মেনে নিতে পারেনি। তাই সে তার ব্যবহৃত ফেসবুক আইডি Fuad Zaman এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে।

গত ১৫ আগস্ট ০৭টা ১৭ মিনিটে জাতির পিতার খুনিদের অপরাধের পক্ষে খুনিদের প্রশংসা করে ও আত্মার মাগফেরাত কামনা করে ফেসবুকে পোস্ট দেয়। পোস্টে বঙ্গবন্ধুর হত্যাকে ভালো কাজ বলে আখ্যায়িত করে।

তাকে ধানমণ্ডি থানার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের এক মামলায় গ্রেফতার করা হয়েছে এবং ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়ছে।
উল্লেখ, শাহরিয়ার রশিদের মেয়ে শেহনাজ রশিদ ও তার জামাই ফুয়াদ জামানকে ২০১১ সালের ৬ আগস্টে ইয়াবা ও ইয়াবা বেচা-বিক্রির টাকাসহ গ্রেফতার করা হয় তাদের ধানমন্ডির ৯-এ রোডের, ৬৪ নম্বর বাসার বি- ৫ ফ্ল্যাট থেকে।

শাহরিয়ার রশিদের আরেক মেয়ে মেহনাজ রশিদকে সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপসকে বোমা মেরে হত্যাচেষ্টা মামলার আসামি হিসেবে গ্রেফতার করা হয়েছিল।

এ সম্পর্কিত আরও খবর