স্বেচ্ছায় রক্তদাতারা একেকজন বীর: মেয়র টিটু

, জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ | 2023-09-01 19:40:05

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, রক্তদাতা সংগঠনের সদস্যরা মানুষের জীবন বাঁচানোর জন্য যুদ্ধ করে। আর স্বেচ্ছায় যারা রক্তদান করে তারা একেকজন ‘বীর’।

তিনি বলেন, মানবিক গুণাবলির অন্যতম বড় একটি গুণ হচ্ছে রক্তদান। রক্তদাতাদের দ্বারা শুধু রক্তদানই নয়, সমাজ পরিবর্তনও সম্ভব। কারণ তাদের মন-মানসিকতা দেশপ্রেমে ও মানবপ্রেমে পূর্ণ।

শনিবার (৩১ অক্টোবর) সকালে ময়মনসিংহ সিটি করপোরেশনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন। এসময় ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির নবগঠিত ৪১ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করেন সিটি মেয়র।

সংগঠনের সভাপতি সৈয়দ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রক্সির পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, মমেক হাসপাতালের ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের বিভাগীয় প্রধান ডা. আজিজুর রহমান, সংগঠনের উপদেষ্টা ডা. মীর রাবেয়া আক্তার, আনিসুর রহমান ফকির, সানোয়ার হোসেন, হাবিবুর রহমান মিলন, অ্যাডভান্সড রেসিডেন্সিয়াল মডেল কলেজের অধ্যক্ষ কামরুল হাসান মিলন, আনন্দ মোহন কলেজের সহযোগী অধ্যাপক একেএম জিয়াউল ইসলাম, নিউজ চ্যানেল জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক হোসাইন শাহীদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নাহিদ মন্ডল।

আলোচনা সভা শেষে সমাজিক কাজে বিশেষ অবদান রাখায় ২৬ টি স্বেচ্ছাসেবী সংগঠন এবং ২৫ বারের অধিক রক্তদান করা ১৩ জন রক্তদাতাকে সংবর্ধিত করা হয়। এ অনুষ্ঠানে ময়মনসিংহের বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনের ৫ শতাধিক সদস্য অংশ নেন।

এ সম্পর্কিত আরও খবর