আকাশবীণার র‌্যাফট লাগানো হয়েছে

ঢাকা, জাতীয়

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-23 03:44:19

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্রিমলাইনার ৭৮৭ আকাশবীণার খুলে যাওয়া র‌্যাফট পুনরায় লাগানো হয়েছে। এর ফলে বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর)  সন্ধ্যা থেকে আকাশবীণা সম্পূর্ণ ধারণক্ষমতা নিয়ে চলাচল করবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিমানের জেনারেল ম্যানেজার (পিআর) শাকিল মেরাজ জানান, আকাশবীণার খুলে যাওয়া র‌্যাফট পুনরায় লাগানো হয়েছে। এরপর থেকে উড়োজাহাজটি পূর্ণ ধারণক্ষমতা নিয়ে চলাচল শুরু করবে। র‌্যাফট খুলে যাওয়ায় উড়োজাহাজের ধারণক্ষমতা কিছুটা কমে গিয়েছিল।

গত মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) মালয়েশিয়া থেকে যাত্রী নিয়ে ঢাকায় ফিরে আকাশবীণা। যাত্রী নেমে যাওয়ার পর নিয়মিত গ্রাউন্ড চেক করা হয়। এরপর পরবর্তী ফ্লাইটের যাত্রীদের খাবার বিমানে ওঠানোর জন্য দরজা খোলার সময় র‌্যাফট খুলে যায়। এ ঘটনায় রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স তদন্ত কমিটিও গঠন করে এবং ভুল ছবি দিয়ে প্রতিবেদন করায় এ নিয়ে বিমান প্রতিবাদ জানায়।  তবে এ ঘটনার পরেও বিমান উড়োজাহাজটি স্বাভাবিকভাবে চলাচল করে এবং একাধিক ফ্লাইট পরিচালনা করে।    

এতে বলা হয়েছে, প্রকৃতপক্ষে জরুরি নির্গমণ দরজার সংগে সংশ্লিষ্ট একটি র‌্যাফট খুলে যাওয়ার ঘটনা ঘটেছে। জরুরি অবস্থায় যাত্রীদের উড়োজাহাজ থেকে বের হওয়ার জন্য এই র‌্যাফট দরজার সঙ্গে সংযুক্ত থাকে। এটির মাধ্যমে যাত্রীরা দ্রুত উড়োজাহাজ থেকে বের হতে পারেন।

 

এ সম্পর্কিত আরও খবর