বন্যায় বিলীন, রাস্তার বিকল্প বাঁশের সাঁকো তৈরি হচ্ছে

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-03 20:32:52

নাটোরের সিংড়া পৌরসভার শোলাকুড়ায় বিলীন ২০০ মিটার রাস্তার বিকল্প বাঁশের সাঁকো তৈরির কাজ শুরু হয়েছে। চলতি বছর চতুর্থ দফা বন্যায় তীব্র ভাঙনের কবলে রাস্তাটি ভেঙে যায়। সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস তার স্বেচ্ছাসেবকদের নিয়ে সাঁকোটি তৈরিতে কাজ শুরু করেছেন।

মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুর থেকে সাঁকো তৈরির কাজ শুরু হয়। এ কাজে সাহায্য করছেন ভাঙনের দুই পাড়ের বাসিন্দারাও।

জানা গেছে, গত ৩১ সেপ্টেম্বর থেকে চতুর্থ দফা বন্যায় সিংড়া পৌর শহরের শোলাকুড়া মহল্লায় আত্রাই নদীর পানির তীব্র স্রোতে সড়ক বাঁধ ভেঙে যায়। এতে দুই তীরের ৩৪টি বাসতবাড়ি পানিতে বিলীন হয়ে যায়। তীব্র স্রোত অব্যাহত থাকায় এক সপ্তাহের বেশি সময় ধরে সিংড়া পৌর এলাকার সাথে পাশের কলম, চামারী, হাতিয়ান্দহ ইউনিয়নসহ গুরুদাসপুর উপজেলার আঞ্চলিক যোগাযোগ বন্ধ হয়ে যায়। স্রোত কমলে দুই পাড়ে যাতায়াতের জন্য দুইটি নৌকা দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রায় এক মাস পর যাতায়াতের জন্য অস্থায়ী বাঁশের সাঁকো নির্মাণ কাজ শুরু হলো।

সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, আঞ্চলিক যোগাযোগের জন্য শোলাকুড়ার সড়কটি খুবই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু এই মুহূর্তে সেটি নির্মাণ সম্ভব নয়। তাই সীমিত আকারে মানুষের পারাপারের জন্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পক্ষ থেকে একটি সাঁকো নির্মাণের কাজ শুরু হলো। খুব দ্রুত কাজ শেষ হবে বলে আশা করছি।

এ সম্পর্কিত আরও খবর