কারসাজি করে চালের দাম বাড়ালে ব্যবস্থা

, জাতীয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-20 23:22:20

খাদ্য সচিব ড. নাজমানারা খানুম বলেছেন, বাজারে যাতে চালের দাম বৃদ্ধি না পায় তার জন্য সরকার এবার সংগ্রহ মূল্য বাড়ায়নি। এছাড়া দেশে পর্যাপ্ত ধান উৎপাদন হওয়ায় মজুদও পর্যাপ্ত আছে। আর তাই কোনো ভাবে বাজারে যদি চালের দাম বেড়ে যায়, তবে সেটি হবে মিলারদের কারসাজি।

রোববার (৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে যশোর জেলা প্রশাসকের কার্যালয় মিলনায়তনে যশোর জেলার খাদ্যবিভাগের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কারসাজি করে চালের দাম বাড়ানো হলে সেটি কোনো ভাবে বরদাস্ত করা হবে না। এ বিষয়ে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

একই সঙ্গে খাদ্য যাতে কোনো ভাবে মজুত না হয় তার জন্য সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের কড়া নজরদারি ও তদারকির নির্দেশ দিয়েছেন তিনি। জেলা প্রশাসনের কর্মকর্তাদেরও বিষয়টির প্রতি সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন।

এদিকে চলতি মাসের ৭ তারিখ থেকে জেলায় আমন সংগ্রহ অভিযান শুরু হয়েছে। আগামী ২০ নভেম্বর পর্যন্ত ‘কৃষকের অ্যাপসের’ মাধ্যমে ধান সরবরাহে আগ্রহী চাষিদের রেজিস্ট্রেশন চলবে। এরপর লটারির মাধ্যমে নির্বাচিত চাষিরা গুদামে ধান দেবেন।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খুলনার আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মাহাবুবুর রহমান। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, যশোর জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রহমানসহ প্রত্যেক উপজেলা থেকে একজন করে মিলার।

এ সম্পর্কিত আরও খবর